ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এমন দৃশ্য শুধুই অনুভবের..

গাজী হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমন দৃশ্য শুধুই অনুভবের..

নরসিংদী সংবাদদাতা: দুই বছর পর বাবার কোল ফিরে পেল শিশু রুবেল (৮) । হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়ে বুকে জড়িয়ে হাউ মাউ করে কেঁদে উঠলেন বাবা শফিকুল।

বাবা-মাকে ছেড়ে দুই বছর ধরে এখানে-সেখানে পথে পথে ঘুরে বেড়ানো শিশুটি বাবাকে পেয়ে যেন সব ফিরে পেয়েছে- এমন দৃশ্য শুধুই অনুভবের।

নরসিংদীর পলাশ থানা থেকে হারানো সন্তানকে নিতে এসে পিতা-পুত্রের এই আবেগঘন দৃশ্যে উপস্থিত সকলের চোখ অশ্রুসজল হয়ে ওঠে। সন্তানকে নিয়ে রোববারই সৈয়দপুরে ফিরে গেলেন বাবা।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মকবুল হোসেন মোল্লা জানান,গত ১২ জুন রাতে পলাশ থানা পুলিশ টহল ডিউটিতে গেলে শিশুটিকে রেল স্টেশনে দেখতে পায়। শিশুটি  সেখানে কান্নাকাটি করছিল। পুলিশ সেখান থেকে তাকে থানায় নিয়ে আসে। শিশুটি তার নাম রুবেল, বাবার নাম শফিকুল, মার নাম মর্জিনা ও বাড়ি রংপুর ছাড়া আর কিছুই বলতে পারছিল না। রুবেলের বাবা ১৪ জুন বিভিন্ন পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে পলাশ থানায় ফোন করেন।

রোববার তিনি ছবি, জন্মনিবন্ধন কার্ড ও বিভিন্ন প্রমাণাদিসহ রুবেলের স্কুলের সভাপতি ও এলাকার একজন প্রাক্তন ইউপি মেম্বারকে সাথে নিয়ে থানায় আসেন। পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেনের উপস্থিতিতে বাবার কাছে শিশু রুবেলকে হস্তান্তর করা হয়।

বাবা শফিকুল ইসলাম জানান, তিনি একজন ভ্যান চালক। রুবেলই তাদের একমাত্র সন্তান এবং সে ওযুরখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র ছিল। রুবেল ২০১৭ সালের ১ এপ্রিল সকালে স্কুলে যাবার পথে নিঁখোজ হয়। এরপর অনেক জায়গায় খুঁজেও রুবেলের কোন সন্ধান পাননি। একমাত্র সন্তান হারিয়ে রুবেলের মা মর্জিনা এখন পাগলের মতো হয়ে গেছে।

রুবেলকে পেয়ে আবেগাকুল বাবা বলেন, ‘পলাশ থানা পুলিশ ও এ এলাকার সাংবাদিকদের জন্য আমি আমার ছাওয়ালকে খুঁজে পেলাম। আমার ভাষা নেই ধন্যবাদ জানানোর।’




রাইজিংবিডি/ নরসিংদী/১৭ জুন ২০১৯/গাজী হানিফ মাহমুদ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়