ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোচ-অধিনায়কের চাওয়ায় শ্রীলঙ্কায় মিরাজ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোচ-অধিনায়কের চাওয়ায় শ্রীলঙ্কায় মিরাজ

কোচ হাথুরুসিংহের সঙ্গে মিরাজ

ইয়াসিন হাসান, ডাম্বুলা থেকে : বুধবার রাতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন মেহেদী হাসান মিরাজ। হঠাৎ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা কমিটি থেকে ফোন মিরাজের মোবাইলে। ওপাশ থেকে মিরাজকে বললেন, ‘ব্যাগ গুছিয়ে কাল (বৃহস্পতিবার) সকালে যশোর হয়ে ঢাকায় চলে এসো। দুপুর ২টায় শ্রীলঙ্কার ফ্লাইট। ওয়ানডে সিরিজের জন্য তোমাকে শ্রীলঙ্কা যেতে হচ্ছে।’

প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়ে মিরাজ তো মহাখুশি। বাড়িতে আবারও উৎসব। এরই মধ্যে বোর্ড সভাপতি নাজমুল হাসানের সঙ্গে একবার ফোনে কথা হয় মিরাজের। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় যশোর পৌঁছে ১০টার ফ্লাইট ধরেন মিরাজ।

ঢাকায় পৌঁছানোর পর বিমানবন্দরেই অপেক্ষা করেন মিরাজ। বিসিবি একাডেমি থেকে মিরাজের কিট ব্যাগ নিয়ে আসা হয় বিমানবন্দরে। এরপর দুপুর ২টায় শ্রীলঙ্কার ফ্লাইট। বিকেলে কলম্বোয় নেমে ডাম্বুলায় পৌঁছতে পৌঁছতে বাজবে রাত ১০টা কিংবা ১১টা। 

সোমবার শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে পৌঁছে দুইদিন পরই শ্রীলঙ্কার ফ্লাইট ধরেন মিরাজ। হঠাৎই মিরাজকে দলে নেওয়ার কারণ জানা গেল বৃহস্পতিবার সন্ধ্যায়। দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘মঙ্গলবার প্রস্তুতি ম্যাচ শেষে অধিনায়ক ও কোচের সঙ্গে টিম ম্যানেজমেন্টের কথা হয়। তাদের সিদ্ধান্ত অনুযায়ী মিরাজকে আবারও শ্রীলঙ্কায় নিয়ে আসা।’ মিরাজসহ স্কোয়াডে মোট স্পিনার চারজন- সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম ও শুভাগত হোম।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও কোচ চন্ডিকা হাথুরুসিংহের সিদ্ধান্তের বিস্তারিত জানাতে গিয়ে সুজন বলেন, ‘শ্রীলঙ্কার টপ অর্ডারে পাঁচ-ছয়জন বাঁহাতি ব্যাটসম্যান আছে। তাদের জন্য বাড়তি একজন ব্যাকআপ অফ স্পিনার রাখা। মিরাজ এ কন্ডিশনে খেলে গেছে। কন্ডিশন সম্পর্কে অবগত। এজন্য ওকে ফিরিয়ে নিয়ে আসা।’

টিম ম্যানেজারের কথায় স্পষ্ট, প্রস্তুতি ম্যাচে স্পিনারদের পারফরম্যান্সে খুশি নয় টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে বিসিএলে যৌথভাবে সর্বোচ্চ ২৫ উইকেট পেয়ে দলে আসা শুভাগত হোমের পারফরম্যান্সে। অফ স্পিনার শুভাগত হোমের পারফরম্যান্সে সন্তুষ্ট না থাকায় ব্যাকআপ হিসেবে মিরাজকে নিয়ে আসা। শনিবার ওয়ানডে ক্যাপ মিরাজের মাথায় দেখলে অবাক হওয়ারও কিছু থাকবে না।



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৩ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়