ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘এটা তোর উইকেট, উড়িয়ে দিবি’-মুস্তাফিজকে মাশরাফি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এটা তোর উইকেট, উড়িয়ে দিবি’-মুস্তাফিজকে মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : ২০১০ সালে রনগিরি ডাম্বুলা স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে ৩টি ম্যাচ খেলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। পুরো বাংলাদেশের মত তারও তিক্ত অভিজ্ঞতা রয়েছে। সেবার সাকিবের নেতৃত্বে খেলেছিলেন মাশরাফি। এবার তার নেতৃত্বে বাংলাদেশ।

শুক্রবার বিকেলে ডাম্বুলায় পা রেখে সবার প্রথমে উইকেট দেখতে গেলেন মাশরাফি। ৭ বছর পর এ মাঠে খেলতে নামছেন; কেমন উইকেট পাচ্ছেন তা যাচাই-বাছাই করতে গেলেন অধিনায়ক মাশরাফি। সাথে ছিলেন কোচ চন্ডিকা হাথরুসিংহে। একটু পর যোগ দিলেন ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। পিচ তখন ঢাকা ছিল চট দিয়ে। গ্রাউন্ডসম্যানরা এসে চট উঠানোর পর মাশরাফি, সুজন ও হাথুরুসিংহে একসঙ্গে বসে উইকেট ‘পরীক্ষা’ করলেন। নিজের ব্যাট-প্যাড ও গ্লাভস রেখে উইকেট দেখতে সেন্ট্রাল ক্রিজে যোগ দেন। মুশফিকুর রহিম স্কোরবোর্ড প্রান্তে শ্যাডো প্র্যাকটিস করেন হাসিমুখে। অপরপ্রান্তে থাকা মাশরাফিও শ্যাডো প্র্যাকটিস করেন দুবার।



সেন্ট্রাল উইকেটের পাশ ঘেঁষে থাকা চারজনের মুখেই হাসি। দূর থেকে দেখে বোঝা যাচ্ছিল উইকেট নিয়ে সন্তুষ্ট টিম বাংলাদেশ। উইকেট দেখে ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সঙ্গে আলাদা করে কথা বলতে দেখা গেছে অধিনায়ক মাশরাফিকে। উইকেট দেখে ড্রেসিং রুমে ফেরার পথে মুস্তাফিজুর রহমানের সঙ্গে দেখা মাশরাফির। মুস্তাফিজ তখন অনুশীলনে নামার অপেক্ষায়। ড্রেসিং রুমের সামনে মুস্তাফিজকে মাশরাফি,‘মুস্তাফিজ, এটা তোর উইকেট। উড়িয়ে দিবি।’ মুস্তাফিজও হাসিমুখে মাশরাফির কথা শুনলেন। কিছু না বলেই দিলেন ভোঁ-দৌড়। কারণ মাঠের ভেতরে তার অপেক্ষায় হাথুরুসিংহে, ওয়ালস।



জ্বলে উঠুক মুস্তাফিজ। জ্বলে উঠুক মাশরাফি। তারা জ্বলে উঠলেই জ্বলে উঠবে বাংলাদেশ। উড়বে লাল-সবুজ পতাকা।



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৪ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়