ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ানডেতে স্বপ্নপূরণ মিরাজের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডেতে স্বপ্নপূরণ মিরাজের

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : ১৭ ঘন্টায় ৩ হাজার ১৮১.৫ কিলোমিটার পথ পাড়ি দেওয়া সার্থক হল মেহেদী হাসান মিরাজের। জরুরি তলবে খুলনা থেকে মিরাজকে উড়িয়ে আনা হয় ডাম্বুলায়।

দীর্ঘ পথ পেরিয়ে এসে মেহেদী হাসান মিরাজ পেলেন ১২৩তম ওয়ানডে ক্যাপ। শনিবার রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গা গরমের পর মাহমুদউল্লাহ রিয়াদের হাত থেকে ওয়ানডে ক্যাপ পান মিরাজ। প্রথমবারের মত ওয়ানডে স্কোয়াডে সুযোগ পেয়েই একাদশে জায়গা করে নিয়েছেন মিরাজ।

খুলনা থেকে ডাম্বুলার দূরত্ব ৩ হাজার ১৮১.৫ কিলোমিটার। দীর্ঘ এ পথ মেহেদী হাসান মিরাজ পাড়ি দিয়েছেন ১৭ ঘন্টায়! খুলনা থেকে গাড়ি করে যশোর। যশোর থেকে বিমান ধরে ঢাকায়। ঢাকা থেকে বিমান ধরে শ্রীলঙ্কার কলম্বো। কলম্বো থেকে আবারও গাড়ি ধরে ডাম্বুলা।

বুধবার শ্রীলঙ্কার বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের পর টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে মেহেদী হাসান মিাজকে দলে চাওয়া হয়। অধিনায়ক মাশরাফি ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাড়তি অফস্পিনার হিসেবে মিরাজকে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয়। এরপর মিরাজকে বাংলাদেশ থেকে উড়িয়ে আনা হয় শ্রীলঙ্কায়।

গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় মিরাজের। অভিষেক থেকেই দলের অপরিহার্য ক্রিকেটার ডানহাতি এ অলরাউন্ডার। ব্যাটিংয়ে না পারলে বোলিংয়ে সবথেকে সফল মিরাজ। সাদা পোশাকে ভালো করায় মিরাজের উপর রঙিন পোশাকেও আস্থা রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

২৭ লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৭ উইকেট পেয়েছেন মিরাজ। ব্যাটিংয়ে রান করেছেন ৪৮১। ছয় মাসে মেহেদী হাসান মিরাজের মাথায় উঠল টেস্ট ও ওয়ানডে ক্যাপ। এবার শুধু টি-টোয়েন্টি ক্যাপের অপেক্ষায় মিরাজ। সেই স্বপ্নটাও খুব শীঘ্রই পূরণ হবে ২০ বছর বয়সি মিরাজের।



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৫ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়