ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মিরাজকে দেখে একবারও মনে হয়নি যে ও প্রথমবার ওয়ানডে খেলছে’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ২৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মিরাজকে দেখে একবারও মনে হয়নি যে ও প্রথমবার ওয়ানডে খেলছে’

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুল্লা থেকে: গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটে ধূমকেতু হয়ে আসেন মেহেদী হাসান মিরাজ। ধীরে ধীরে ধ্রুবতারার জায়গাটি দখল করে নিচ্ছেন প্রতিভাবান এ ক্রিকেটার। টেস্টে ক্রিকেটে প্রথম পদার্পণে মেহেদী হাসান নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় ম্যাচে ১২ উইকেট। সব মিলিয়ে অভিষেক সিরিজে ১৯ উইকেট নিয়ে মিরাজ হয়ে যান ভিন্ন গ্রহের এক আশ্চর্য্য তারা।

সাদা পোশাকে অভিষেকের পাঁচ মাসের মাথায় শনিবার মিরাজের মাথায় উঠে ওয়ানডে ক্যাপ। ১২৩তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে মিরাজের। ব্যাটিংয়ের সুযোগ পাননি। কিন্তু বোলিংয়ে নিজের জাত চিনিয়েছেন। ১০ ওভারে ৪৩ রানে নিয়েছেন গুরুত্বপূর্ণ ২ উইকেট। তার শিকার হয়েছেন কুশাল মেন্ডিস (৪) ও দিনেশ চান্দিমাল (৫৯)। কুশাল মেন্ডিস এগিয়ে এসে মারতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন। দিনেশ চান্দিমাল সুইপ করতে গিয়ে শর্ট লেগে ক্যাচ দেন।

দলের জয়ে অবদান রেখে রঙিন পোশাকেও মিরাজের যাত্রাটা হয়েছে অন্যরকম। ম্যাচ শেষে মিরাজের পারফরম্যান্সের প্রশংসা করেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। মিরাজকে নিয়ে তামিম বলেন,‘মিরাজের অভিষেক দূর্দান্ত হয়েছে।আমার ওকে দেখে একবারও মনে হয়নি যে সে প্রথমবার ওয়ানডে খেলছে। আমার কাছে মনে হয়েছে সে খুবই আত্মবিশ্বাসী একটা ছেলে। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এটা সঠিক মনোভাব।আশা করছি সে দীর্ঘপথ পাড়ি দিবে।’

সাদা পোশাকে এরই মধ্যে নিজের প্রতিভা দেখিয়েছেন মিরাজ। ৭ ম্যাচে নিয়েছেন ৩৫ উইকেট। ২৭ লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৭ উইকেট পেয়েছেন মিরাজ। ব্যাটিংয়ে রান করেছেন ৪৮১। ছয় মাসে মেহেদী হাসান মিরাজের মাথায় উঠল টেস্ট ও ওয়ানডে ক্যাপ। এবার শুধু টি-টোয়েন্টি ক্যাপের অপেক্ষায় মিরাজ। সেই স্বপ্নটাও খুব শীঘ্রই পূরণ হবে ২০ বছর বয়সি মিরাজের।



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৬ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়