ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘মনে হয়নি প্রথমবার ওয়ানডে খেলছি’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মনে হয়নি প্রথমবার ওয়ানডে খেলছি’

টিম হোটেলে সাংবাদিকদের সামনে কথা বলছেন মেহেদী হাসান মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : ডাম্বুলায় শনিবার বাংলাদেশের ১২৩তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেক হয় মেহেদী হাসান মিরাজের। ব্যাটিংয়ে সুযোগ না পাওয়া অফ স্পিনিং এই অলরাউন্ডার বল হাতে ২ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান রাখেন।

ম্যাচ শেষে সেঞ্চুরিয়ান তামিম ইকবাল অভিষিক্ত মিরাজকে নিয়ে বলেছিলেন, ‘মিরাজের অভিষেক দুর্দান্ত হয়েছে। আমার ওকে দেখে একবারও মনে হয়নি যে, ও প্রথমবার ওয়ানডে খেলছে।’ মিরাজও মনে করেন সিনিয়র ক্রিকেটারদের সহযোগিতায় তারও মনে হয়নি যে, রঙিন পোশাকে প্রথমবারের মতো বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন।

রোববার টিম হোটেলে সাংবাদিকদের মিরাজ বলেন, ‘মাশরাফি ভাই, মুশফিক-তামিম-সাকিব-রিয়াদ ভাই আমাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন। ফলে অভিষেকের কথা আমি ভুলে গিয়েছিলাম। মনে হয়নি আমি প্রথমবারের মতো ওয়ানডে খেলছি। কোনো চাপই ছিল না।’

‘আমি সিনিয়র ক্রিকেটারদের ধন্যবাদ দিব। তাদেরকে সব কৃতিত্ব দিব। তারা আমাকে খুব সহযোগিতা করেছেন। শুরুতে একটু স্নায়ুচাপে ছিলাম। কিন্তু সিনিয়ররা আমাকে অনেক সমর্থন দিয়েছেন।’- যোগ করেন মিরাজ।

সাদা পোশাকে অভিষেকের পাঁচ মাসের মাথায় শনিবার মিরাজের মাথায় ওঠে ওয়ানডে ক্যাপ। বোলিংয়ে ১০ ওভারে ৪৩ রানে নিয়েছেন গুরুত্বপূর্ণ ২ উইকেট। তার শিকার হয়েছেন কুশল মেন্ডিস (৪) ও দিনেশ চান্দিমাল (৫৯)। মেন্ডিস এগিয়ে এসে মারতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন। আর চান্দিমাল সুইপ করতে গিয়ে শর্ট লেগে ক্যাচ দেন।

অভিষেক টেস্টে ৭ উইকেট পাওয়া মিরাজের ওয়ানডের পথচলাও দুর্দান্ত হয়েছে। দুই ফরম্যাটের ক্রিকেটের পার্থক্য জানতে চাইলে মিরাজ বলেন, ‘টেস্টে লম্বা সময় থাকে, অনেক কিছু ভাবা যায়, পরিকল্পনা করা যায়। ওয়ানডেতে কিন্তু সে রকম সময় থাকে না। এখানে সময় কম। যতটুকু করেছি তাতে আমি সন্তুষ্ট। সামনে আরো বড় সাফল্য অর্জন করার চেষ্টা করব। দেশের হয়ে বড় কিছু করার চেষ্টা করব।’



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৬ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়