ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রীলঙ্কারও সুযোগ দেখছেন মাশরাফি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কারও সুযোগ দেখছেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : ক্রিকেটবোদ্ধাদের মতে, শ্রীলঙ্কা ক্রিকেট পালাবদলের সময় পার করছে। একসঙ্গে একাধিক ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় এবং সিনিয়র ক্রিকেটাররা ইনজুরিতে পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটে ভালো ফল পাচ্ছে না শ্রীলঙ্কা।

দুই গ্রেট মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা প্রায় একই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তাদের পথ অনুসরণ করেছেন তিলকারত্নে দিলশান। ইনজুরিতে আক্রান্ত দলের সবথেকে বড় তারকা অ্যাঞ্জেলো ম্যাথুস। নেই লাসিথ মালিঙ্গাও। সব মিলিয়ে দলে অভিজ্ঞতার ঘাটতি। তরুণ দল নিয়ে মাঠে নেমে তাল মিলিয়ে চলতে পারছে না ’৯৬-এর বিশ্বচ্যাম্পিয়নরা।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৯০ রানের হার ব্যবধান আরো স্পষ্ট করেছে বলে মন্তব্য করেছেন অনেকে। তবে মাশরাফি বিন মুর্তজা মনে করেন, অভিজ্ঞতার ঘাটতি থাকলেও লঙ্কান এ দলটি আন্তর্জাতিক ক্রিকেটে যেকোনো দলকে হারাতে সক্ষম। মঙ্গলবার মাশরাফি শ্রীলঙ্কা দলকে নিয়ে বলেন, ‘ওয়ানডেতে নিশ্চিতভাবেই কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে অন্য লেভেলের ক্রিকেটার ছিলেন। তারপরও ওয়ানডেতে শ্রীলঙ্কার যারা আছে, যেমন উপুল থারাঙ্গা অনেক আগের ক্রিকেটার। এখন দলটিকে নেতৃত্ব দিচ্ছে। দিনেশ চান্দিমাল দীর্ঘদিন খেলছেন। থিসারা পেরেরাসহ আরো দুই-তিনজন খেলোয়াড় আছে যারা শ্রীলঙ্কার হয়ে খেলছেন দীর্ঘদিন।’

নিজেদের অতীতের কথা তুলে ধরে মাশরাফি বলেন, ‘আমরা যখন আজকের শ্রীলঙ্কার অবস্থায় ছিলাম তখন কিন্তু আমরা প্রায়ই যেকোনো দলকে হারিয়ে দিতাম। ওয়ানডেতে ছোট-ছোট ইনিংস অনেক বড় প্রভাব ফেলে। সাহস, স্প্রিট নিয়ে যারা ভালো ক্রিকেট খেলতে পারে তাদের সুযোগ থাকবে।’

বাংলাদেশ স্বাগতিকদের বিপক্ষে সিরিজে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ নিয়ে যথেষ্ট সতর্ক মাশরাফি। স্বাগতিকদের অবহেলা করছেন না সফরকারী অধিনায়ক। স্বাগতিক মাঠে নিজেদের থেকে বরং স্বাগতিকদের সিরিজ জয়ের বড় সুযোগ দেখছেন তিনি।



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৭ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়