ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিরিজ জয়ের অপেক্ষা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৭, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিজ জয়ের অপেক্ষা

ইয়াসিন হাসান, ডাম্বুলা থেকে: একটা সময় ছিল যখন বাংলাদেশ ছিল আন্ডারডগ। শ্রীলঙ্কা হট ফেবারিট। দল হারুক তাতে কোনো সমস্যা নেই। বাংলাদেশকে লড়াই করতে হবে শেষ পর্যন্ত। শেষ পর্যন্ত লড়াই করার অর্থ হচ্ছে বাংলাদেশের অঘোষিত জয়।

বোলিংয়ে চামিন্দা ভাস, মুত্তিয়া মুরালিধরণ। ব্যাটিংয়ে কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে আর তিলকারত্নে দিলশান। দুই বিভাগের সেরা তারকারের পারফরম্যান্সে চাপে পিষ্ট বাংলাদেশ! ফলাফল বাংলাদেশের অসহায় হার। কিন্তু আজ টেবিলের প্রান্ত বদল হয়েছে। টেবিলের যে প্রান্তে দীর্ঘদিন বাংলাদেশ বসত আজ সেই প্রান্তে শ্র্রীলঙ্কা। ঠিক তার ভিন্ন প্রান্তে বাংলাদেশ।

আন্ডারডগ থেকে বাংলাদেশ আজ ফেবারিট। ফেবারিটের তকমা হায়ে লাগিয়ে আজ দুপুরে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা বাদে টেষ্ট খেলুড়ে সবগুলো দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। পাকিস্তান, ভারত, ও দক্ষিণ আফ্রিকাকে ধারাবাহিকভাবে মাটিতে নামিয়ে এনেছে বাংলাদেশ। এবার শ্রীলঙ্কার পালা। শ্রীলঙ্কা সফরের প্রথম ওয়ানডেতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই সিরিজ নিশ্চিত বাংলাদেশের। এশিয়ার তিন জায়ান্ট বধের বৃত্ত বরাট করবে তাহলে।

শ্রীলঙ্কার বিপক্ষে এর আগে একাধিক জয় পেলেও সিরিজ জয়ের আনন্দ হয়নি। এবার বাংলাদেশ সিরিজ জয়ের জন্য মুখিয়ে আছে। গতকাল ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেছেন, ‘আমরা আমাদের নিজেদের স্বাভাবিক ও সুন্দর খেলা খেলতে পারলে ডাম্বুলায় সিরিজ জয় সম্ভব।’



অন্যদিকে শ্রীলঙ্কার ম্যানেজার গুরুসিনহা বলেছেন, ‘আমাদের বাঁচা-মরার লড়াই। যেকোনো মূল্যে দ্বিতীয় ম্যাচটি আমাদের জিততেই হবে।’

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মুখোমুখি লড়াইয়ে শ্রীলঙ্কা এগিয়ে থাকলেও সাম্প্রতিক পাফরম্যান্সের বিচারে বাংলাদেশ অনেক এগিয়ে। দলের সেরা ক্রিকেটারদের পাচ্ছে বাংলাদেশ। অন্যদিকে শ্রীলঙ্কার চলছে পালাবদলের সময়। পালাবাদলের এ সময়ে বাংলাদেশ চাইবে নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে। বিদেশের মাটিতে বাংলাদেশ চারটি সিরিজ জিতেছে। আজ পঞ্চম সিরিজটি জয়ের অপেক্ষা।

বাংলাদেশকে আটকাতে আজ সবুজ ঘাসের উইকেট তৈরী করেছে শ্রীলঙ্কা। পাশাপাশি দলে যোগ করা হয়েছে দুই পেসার। দেখা যাক ঘরের মাঠের সুবিধা নিয়ে শেষ পর্যন্ত জয় নামক সোনার হরিণ কাদের কাছে যায়। বাংলাদেশ সময় দুপুর ৩টায় খেলাটি সম্প্রচার হবে।



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৮ মার্চ ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়