ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দুঃস্মৃতির আরেক ভেন্যুতে বাংলাদেশ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুঃস্মৃতির আরেক ভেন্যুতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে : কলম্বোর উদ্দেশ্যে ডাম্বুলা ছাড়ার আগে সিংহলিজ স্পোর্টস ক্রিকেট ক্লাব গ্রাউন্ড মাঠ নিয়ে মাশরাফি বিন মুর্তজা বেশ কৌতূলহী। কলম্বোর এ মাঠে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে খেলবে।

১-০ তে এগিয়ে থাকা বাংলাদেশ বেশ আত্মবিশ্বাসী যে শেষ ওয়ানডেতেও জয় পাবে। তবে মাশরাফি কৌতূহলী ভিন্ন কারণে। সিংহলীজ মাঠের খোঁজখবর নিতে গিয়ে জেনেছেন মাঠে গড় রান নাকি ২৮০ থেকে ২৯০। মাশরাফি নিজেই বললেন,‘শুনলাম সিংহলিজে নাকি প্রচুর রান হয়। গড় রান ২৮০-২৯০ এর কাছাকাছি। উইকেট এরকম হলে তো ভালো।’

সিংহলিজের এ মাঠ হাই স্কোরিং তা পরিসংখ্যান দেখেই বোঝা যায়। ১৯৮২ সালে প্রথম ওয়ানডে এখানে অনুষ্ঠিত হয়। সবশেষ ওয়ানডে হয় ২০১১ সালে। ৫৯ ওয়ানডেতে এ মাঠে রান হয়েছে ২১ হাজার ৭২৫। ওভারপ্রতি রান ৪.৬৮।

বাংলাদেশ এ মাঠে খেলেছে দশটি ম্যাচ। দশ ম্যাচে বাংলাদেশের জয় একটিতে। বাকি নয়টিতে বড় হার লাল-সবুজ জার্সীধারীদের। ২০০৪ সালে এশিয়া কাপে বাংলাদেশ ১১৬ রানে হারিয়েছিল হংকংকে। এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে চারটি, ভারতের বিপক্ষে দুটি এবং অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে একটি করে ম্যাচ খেলেছিল বাংলাদেশ। রানের হিসেবে ১৬৭ রানে এবং উইকেটের হিসেবে ৯ উইকেটে হারের রেকর্ড রয়েছে বাংলাদেশের।

অতীত রেকর্ড সুখকর না হলেও বর্তমান সময়ের পারফরম্যান্স বাংলাদেশকে ভালো করতে আত্মবিশ্বাসী করে তুলছে। তবে এ মাঠে খেলার অভিজ্ঞতা নেই বর্তমান স্কোয়াডে থাকা কারও। সবার জন্য মাঠটি নতুন এক ভেন্যু। মাশরাফির কন্ঠে তথা পুরো বাংলাদেশই বিশ্বাস করে শ্রীলঙ্কার মাটিতে শেষ ওয়ানডে জিতে সিরিজ জয় সম্ভব।

 

 

রাইজিংবিডি/কলেম্বো (শ্রীলঙ্কা)/৩০ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়