ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাশরাফির বিদায়ী ম্যাচ জিতবে বাংলাদেশ?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৫, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাশরাফির বিদায়ী ম্যাচ জিতবে বাংলাদেশ?

আজকের ম্যাচের পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দেখা যাবে না মাশরাফি বিন মুর্তজাকে

ক্রীড়া প্রতিবেদক : আগের ম্যাচের টসের সময়ই দিয়েছেন ঘোষণা। কলম্বোয় আজ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচের পর এই ফরম্যাটে আর খেলবেন না মাশরাফি বিন মুর্তজা। অধিনায়কের বিদায়ী ম্যাচটা জয় দিয়ে রাঙিয়ে রাখতে পারবে বাংলাদেশ?

জবাব মিলবে রাতে। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচ শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। টিভিতে সরাসরি দেখা যাবে চ্যানেল নাইন, টেন ক্রিকেট, টেন চ্যানেলে।

এবারের সফরে গলে প্রথম টেস্টে হারের পর কলম্বোয় দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছিলেন মুশফিক-সাকিবরা। তাতে নিজেদের শততম টেস্টের উপলক্ষটা জয় দিয়ে রাঙিয়ে রাখে বাংলাদেশ।

উপলক্ষ তো আজকের টি-টোয়েন্টি ম্যাচেও আছে একটা, মাশরাফির শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচটাও সেই কলম্বোতেই। টেস্ট হয়েছিল পি সারা ওভালে, আজকের ম্যাচ প্রেমাদাসায়। মিল তাই কম নয়।

তাহলে কি আজ ম্যাচটাও জিততে যাচ্ছে বাংলাদেশ? উত্তর রাতেই পাওয়া যাবে। তবে প্রথম ম্যাচ হারের পর অধিনায়ক মাশরাফি বলেছিলেন, টেস্টের মতো আবার ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

যদি বাংলাদেশ জিতেই যায়, তাহলে কিন্তু টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও হবে ড্র। তিন সিরিজেই থাকবে না কোনো সিরিজ জয়ী দল!

প্রথম ম্যাচে বাংলাদেশ শ্রীলঙ্কার সঙ্গে তেমন একটা প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি। লাসিথ মালিঙ্গা আর কুশল পেরেরার কাছেই হেরেছে সফরকারীরা। ইনিংসের দ্বিতীয় বলেই তামিক ইকবালকে বোল্ড করে বোলিংয়ে স্বাগতিকদের দারুণ সূচনা এনে দিয়েছিলেন মালিঙ্গা।

পরে আরেকটি উইকেট নিয়ে শ্রীলঙ্কার ইনিংসের সেরা বোলারও তিনিই। আর পেরেরার ৫৩ বলে ৭৭ রানের ঝোড়ো ইনিংসে বাংলাদেশ ৬ উইকেটে ম্যাচ হেরেছে ৭ বল বাকি থাকতেই।

সিরিজ জিততে মুখিয়ে থাকা শ্রীলঙ্কা আজ হয়তো তাদের ‘উইনিং কম্বিনেশন’ ভাঙবে না। তবে বাংলাদেশ দলে আসতে পারে পরিবর্তন। পেসার তাসকিন আহমেদের বদলে খেলানো হতে পারে মেহেদী হাসান মিরাজকে।

এমনটা হলে এই সফরেই ওয়ানডের পর টি-টোয়েন্টি অভিষেকটাও হয়ে যাবে এই অফ স্পিনিং অলরাউন্ডারের। পুরোনো পিঠের ব্যথা নতুন করে মাথাচাড়া দেওয়ায় আজ তামিমের খেলা নিয়েও আছে শঙ্কা।

আগের ম্যাচ নিয়ে টি-টোয়েন্টিতে টানা আট ম্যাচে হেরেছে বাংলাদেশ। আজ বাংলাদেশ হারের বৃত্ত ভাঙতে পারে কি না, সেটাই এখন দেখার। পারলে তো মাশরাফিকে বিদায়ী উপহারও দেওয়া হয়ে যাবে!




রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়