ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

উদ্বোধনী জুটিতে সৌম্য-ইমরুলের রেকর্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উদ্বোধনী জুটিতে সৌম্য-ইমরুলের রেকর্ড

সৌম্য সরকার ও ইমরুল কায়েস

ক্রীড়া ডেস্ক : ২০০৬ থেকে আজ পর্যন্ত বাংলাদেশ মোট ৬৮টি টি-টোয়েন্টি খেলেছে। তার মধ্যে উদ্বোধনী জুটিতে আজ রেকর্ড গড়েছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। ছাড়িয়ে গেছেন তামিম ইকবাল ও এনমুল হক বিজয়ের রেকর্ড।

এর আগে ২০১৪ সালে নেপালের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৬৩ রান করেছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। তার আগে ২০১২ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে তামিম ইকবাল ও মোহাম্মদ আশরাফুল করেছিলেন ৬২ রানের জুটি। আজ তাদের পেছনে ফেলে উদ্বোধনী জুটিতে ৭১ রান তোলেন সৌম্য ও ইমরুল। যেখানে সৌম্য সরকার ৩৪ ও ইমরুল কায়েস ৩২ রান করেন।

টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান ১৩২*। দ্বিতীয় উইকেটে ২০১২ সালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই রান করেছিলেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান ১১৮। শামসুর রহমান ও সাকিব আল হাসান এই রান করেছিলেন ২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বুলাওয়েতে।

তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান ১০৯। আফতাব আহমেদ ও মোহাম্মদ আশরাফুল এই রান করেছিলেন ২০০৭ সালে জোনানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। চতুর্থ উইকেটে বাংলাদেশের রান ১০৫*। সাকিব আল হাসান ও সাব্বির রহমান এই রান করেছিলেন ঢাকায় ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে।



রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়