ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছাত্রলীগের হামলার জেরে দক্ষিণ চট্টগ্রামে বাস চলাচল বন্ধ

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১৪ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রলীগের হামলার জেরে দক্ষিণ চট্টগ্রামে বাস চলাচল বন্ধ

চট্টগ্রাম জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর নতুন চান্দগাঁও থানার সামনে একটি বাস কাউন্টারে ছাত্রলীগ নেতা-কর্মীদের হামলার জেরে দক্ষিণ চট্টগ্রামে বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

 

শুক্রবার সকাল ১০টার দিকে এস আলম বাস কাউন্টারে সামনের আসনে সিট দিতে ব্যর্থ হওয়ায় ছাত্রলীগ নেতা-কর্মীরা কাউন্টারে হামলা, বাস ভাঙচুর এবং কাউন্টারের ম্যানেজার ও পিয়নকে মারধর করা হয় বলে অভিযোগ করেন এস আলম বাস সার্ভিসের কক্সবাজার সড়কের ব্যবস্থাপক মোহাম্মদ ইউনুছ। এই ঘটনার পর চট্টগ্রাম থেকে দক্ষিণ চট্টগ্রাম অভিমুখী চলাচলকারী সব বাসের টিকেট বিক্রি বন্ধ করে দিয়েছে বাস শ্রমিকরা। এতে সকাল ১০টা থেকে চট্টগ্রাম-কক্সবাজার ও চট্টগ্রাম বান্দরবান সড়কের বাস চলাচল প্রায় বন্ধ রয়েছে।

 

মোহাম্মদ ইউনুছ রাইজিংবিডিকে জানান, সকাল ১০টার দিকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে তিন তরুণ এস আলম বাস সার্ভিসের চান্দগাঁও কাউন্টারে টিকেটের জন্য আসে। এই তিন ছাত্র কক্সবাজার অভিমুখী বাসের সামনের দিকের আসনের তিনটি আসনের টিকেট দেওয়ার জন্য কাউন্টার ম্যানেজারের কাছে দাবি করলে ম্যানেজার তাদের জানান সামনের দিকের সব আসনের টিকেট বিক্রি হয়ে গেছে। ওই মুহূর্তের বাসে যেতে হলে পেছনের দিকের আসনের টিকেট দেওয়া যাবে অথবা ১৫ মিনিট পরের বাসে গেলে সামনের দিকের আসন দেওয়া সম্ভব হবে। কিন্তু ওই ছাত্ররা তাৎক্ষণিক সামনের আসন দাবি করলে ম্যানেজার অপারগতা প্রকাশ করে। এর পর পরই ওই ছাত্ররা মোবাইল ফোনে কয়েকজনের সঙ্গে কথা বলার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা মঈন শাহরিয়ারের নেতৃত্বে একদল ছাত্রলীগ নেতা-কর্মী বাস কাউন্টারে এসে কাউন্টারে দায়িত্বরত ম্যানেজার ও পিয়নের উপর হামলা চালায়। এই সময় পুলিশের সামনেই কাউন্টারের সমানে অপেক্ষমাণ একটি বাস ও কাউন্টারে ব্যাপক ভাঙচুর করা হয়।

 

এই ঘটনার পর পরই চট্টগ্রাম মহানগরী থেকে দক্ষিণ চট্টগ্রাম অভিমুখী সকল বাসের টিকেট বিক্রি বন্ধ করে দেয় বিভিন্ন বাস সার্ভিস কর্তৃপক্ষ।

 

চট্টগ্রাম পরিবহণ শ্রমিক নেতা মোহাম্মদ মুছা রাইজিংবিডিকে বলেন, ‘সব কাউন্টারে টিকেট বিক্রি বন্ধ করে দেওয়ার ফলে দক্ষিণ চট্টগ্রাম অভিমুখী চট্টগ্রাম কক্সবাজার এবং চট্টগ্রাম বান্দরবান সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন শত শত যাত্রী।’

 

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইরুল ইসলাম বলেন, ‘ছাত্রলীগ কর্মীদের সঙ্গে বাস কাউন্টারে ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।’

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ আগস্ট ২০১৫/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়