ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুরে বঙ্গবন্ধু শাহাদাৎবার্ষিকীতে গরু বিতরণ

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১৪ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে বঙ্গবন্ধু শাহাদাৎবার্ষিকীতে গরু বিতরণ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল এবং গণভোজের জন্য গাজীপুর মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে গরু বিতরণ করা হয়েছে।

 

শুক্রবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের মালেকরবাড়ি এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীর উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে ওই গরুগুলো বিতরণ করা হয়।

 

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্ল্যাহ খানের সভাপতিত্বে ওই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ-বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সদর উপজেলা প্রাক্তন ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্যাহ মণ্ডল, গাজীপুর শহর আওয়ামী লীগের সভাপতি ওয়াজ উদ্দিন মিয়া, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রজব আলী প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। এই হত্যার আদেশ এসেছিল ইয়াহিয়া সরকারের আমলে। আমরা যখন যুদ্ধ করছিলাম, তখন আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা জন্য ইয়াহিয়ার আদালত থেকে সে দিন আদেশ দেওয়া হয়েছিল। পাকিস্তানিরা তা বাস্তবায়ন করতে পারেনি। দুঃখের বিষয় আমাদেরই কিছু কুলাঙ্গার বাঙালি দ্বারা সে আদেশ তারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট এ দেশে বাস্তবায়ন করেছে।

 

তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট সেই রাতে বাংলাদেশে অবস্থিত বিদেশি একটি কুটনৈতিক কার্যালয় সারা রাত খোলা ছিল। বঙ্গবন্ধুকে হত্যার খবর তারা তাদের প্রভুদের নিশ্চিত করার পরেই সেই দুতাবাসের কার্যক্রম সে দিন বন্ধ ছিল। আমরা মনে করি হত্যাকা- বাস্তবায়নকারীদের বিচার হয়েছে। কিন্ত যারা চক্রান্তকারী তাদের বিচার এখনো হয়নি। ইনশাল্লাহ, বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকার সে ব্যাপারে ব্যবস্থা করবেন।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৪ আগস্ট ২০১৫/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়