ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভারতে হুজি সন্দেহে দুই বাংলাদেশি আটক

রহমান সিদ্দিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ১৪ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে হুজি সন্দেহে দুই বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের হায়দরাবাদ পুলিশ শুক্রবার হরকাতুল জিহাদ আল ইসলামের (হুজি) সন্দেহভাজন চার জঙ্গিকে আটক করেছে।

 

এদের মধ্যে দুজন বাংলাদেশি বলে ভারতীয় পুলিশ জানিয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানাতে পারেনি। বাকি দুজনের একজন পাকিস্তানের নাগরিক এবং অপরজন মিয়ানমারের।

 

হায়দরাবাদের পুলিশ জানায়, পাকিস্তানের নাগরিক মোহাম্মদ নাজিসহ অন্য সন্দেহভাজনরা দুই মাস ধরে রাজ্যের চঞ্চলগুদা এলাকার একটি বাড়িতে আশ্রয়ে ছিল। নাজি পাঁচ বছর ধরে অবৈধভাবে ভারতে বাস করে আসছে। সে দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারিতে ছিল। তার সঙ্গে হুজির সম্পৃক্ততা থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ।

 

চারজনের কাছ থেকেই জাল পাসপোর্ট ও অপরাধ সংঘটিত করার মতো নানা উপকরণ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, কী কারণে তারা অবৈধভাবে ওই শহরে এত দিন ছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে পাসপোর্ট ও আইডি কার্ডে থাকা  তাদের নাম আসল নাও হতে পারে। জিজ্ঞাসাবাদের পর সবার প্রকৃত পরিচয় জানা যাবে।

 

ভারতের যে দুই ব্যক্তির আশ্রয়ে এ চারজন ছিল, তাদের ব্যাপারেও খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছে হায়দরাবাদের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা।

 

১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দুই দিন ধরে হায়দরাবাদের বিভিন্ন শহরে সাঁড়াশি অভিযান চালাচ্ছে পুলিশ। এর আগেও হায়দরাবাদ থেকে হুজি সন্দেহে কয়েকজনকে আটক করা হয়েছিল।

 

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৫/রহমান সিদ্দিক/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ