ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৪, ২০ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

চ্যাম্পিয়নস ট্রফিতে কে কী পুরস্কার পেলেন

জহুরুল ইসলাম জহির : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ১:০৯:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৪:৩৫:১৫ পিএম

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের পর্দা নামলো রবিবার। ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল ম্যাচে শক্তিশালী ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় এশিয়ার আরেক পরাশক্তি দল পাকিস্তান।

লন্ডনের ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ৩০.৩ ওভারে মাত্র ১৫৮ রানে গুটিয়ে যায় শক্তিশালী ব্যাটিং লাইনআপের দল ভারত। আর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠেই শিরোপা ঘরে তুলে পাকিস্তান।

ফাইনালে ১১৪ রানের নান্দনিক ইনিংস উপহার দিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন পাকিস্তানি ওপেনার ফখর জামান। তার ১০৬ বলের ম্যাচজয়ী ইনিংসে ১২টি চার ও ৩টি ছক্কার মার ছিল। আর টুর্নামেন্ট সেরা হয়েছেন তারই সতীর্থ খেলোয়াড় হাসান আলী।

হাসান আলী ফাইনালে ১৯ রান খরচায় তিনটি উইকেট নিয়ে পাকিস্তানের প্রথম ট্রফি জয়ে অনন্য ভুমিকা পালন করেন। একই সাথে টুর্নামেন্টে সর্বোচ্চ ১৩টি উইকেট নিয়ে ‘গোল্ডেন বল’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন পাকিস্তানি পেসার হাসান আলী।

আর ফাইনাল ম্যাচে বাট হাতে ২১ রান এবং টুর্নামেন্টে ৬৭.৬০ গড়ে সর্বোচ্চ ৩৩৮ রান করায় ‘গোল্ডেন ব্যাট’ অ্যাওয়ার্ড পেয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। এই তালিকায় ৭৩.২৫ গড়ে ২৯৩ রান করে তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সর্বকালের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল খান।

এবার এক নজরে দেখে নেয়া যাক চ্যাম্পিয়নস ট্রফিতে কে কী পুরস্কার পেলেনঃ

 

চ্যাম্পিয়ন ট্রফি: পাকিস্তান

রানার্স আপ ট্রফি: ভারত

গোল্ডেন ব্যাট অ্যাওয়ার্ড: শিখর ধাওয়ান (ভারত)

গোল্ডেন বল অ্যাওয়ার্ড: হাসান আলী (পাকিস্তান)

প্লেয়ার অব দ্য ফাইনাল: ফখর জামান (পাকিস্তান)

প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট: হাসান আলী (পাকিস্তান)

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/জহির/শামীম

Walton Laptop