ঢাকা, মঙ্গলবার, ৩১ আষাঢ় ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

যাত্রী হয়রানি: ৬৩ কোটি ২৬ লাখ টাকা জরিমানা

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ৮:৩৮:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ৮:৩৮:৩৬ পিএম
যাত্রী হয়রানি: ৬৩ কোটি ২৬ লাখ টাকা জরিমানা
Voice Control HD Smart LED

সংসদ প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা মহানগরীর বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীবাহী বাসে যাত্রীদের হয়রানি, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলা ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালনা করে আসছেন।

২০১৮-২০১৯ অর্থবছরের (৩১ মে থেকে/২০১৯ পর্যন্ত) ভ্রাম্যমাণ আদালত ৩৩ হাজার ৩০৫টি মামলার ৬৩ কোটি ২৬ লাখ দুই হাজার আট শত বিশ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ১৯৫টি গাড়ি ডাম্পিং স্টেশনে এবং ৫৫৮ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদের সরকারি দলের হাজী মো. সেলিম (ঢাকা-৭) এর লিখিত প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সাংসদ এম আবদুল লতিফ (চট্টগ্রাম-১১) এর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশে গণপরিবহন শৃঙ্খলা প্রতিষ্ঠা নানামুখী পদক্ষেপ এর সাথে সাথে বিআরটিসির মাধ্যমে ভারতীয় লাইন অব ক্রেডিট এর আওতায় বিআরটিসির জন্য ৩০০ দ্বিতল, ১০০ একতলা নন এসি বাস, ১০০ একতলা এসি (সিটি) বাস এবং ১০০ একতলা (ইন্টারসিটি) গাড়ি আমদানির লক্ষ্যে ভারতীয় দুইটি গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যার ভিত্তিতে ভারত হতে বাস আমদানির কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। চলতি বছরে ৬ জুন পর্যন্ত ২৬৬টি বাস বিআরটিসি বহরে যুক্ত হয়েছে। আশা করা যাচ্ছে আগামী জুলাইয়ের মধ্যে বাকি বাসগুলি বিআরটিসি বহরে যুক্ত হবে। এছাড়া যানজট নিরসনের লক্ষ্যে ব্যক্তিগত ছোট গাড়ি ব্যবহারকে নিরুৎসাহিত করার জন্য আরো ২১০০টি নন এসি স্কুল বাস, ২০০টি একতলা এসি বাস এবং ২০০টি একতলা এসি সিটি বাস সংগ্রহের পরিকল্পনা রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/আসাদ/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge