ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্বকাপ শেষ হয়ে গেল আন্দ্রে রাসেলের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপ শেষ হয়ে গেল আন্দ্রে রাসেলের

ক্রীড়া ডেস্ক : হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তার বদলি খেলোয়াড় হিসেবে নেওয়া হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান সুনীল অ্যামব্রিসকে।

যিনি ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে গেল মাসে ক্যারিয়ার সেরা ১৪৮ রানের ইনিংস খেলেছিলেন। আইসিসি ইতিমধ্যে তাকে নেওয়ার বিষয়টিতে অনুমোদন দিয়েছে।

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষের ম্যাচে ৪ রানে ২ উইকেট নেওয়ার পরই পা টেনে টেনে হাঁটছিলেন আন্দ্রে রাসেল। যদিও সেটা ছিল ২০১৫ বিশ্বকাপের পর তার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। হাঁটুর সমস্যা থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচেই তিনি ফিরেছিলেন।

এরপর ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ২ ওভার বল করেন তিনি। আর বাংলাদেশের বিপক্ষে করেন ৬ ওভার। বাংলাদেশের বিপক্ষেও খুড়িয়ে খুড়িয়ে ফিল্ডিং করেছেন তিনি। বেশ কিছুক্ষণ মাঠের বাইরেও ছিলেন। হাঁটুর সমস্যার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি তিনি। তার পরিবর্তে কার্লোস ব্রেথওয়েট সুযোগ পান এবং সেঞ্চুরি হাঁকিয়ে নিউজিল্যান্ডের কাছ থেকে ম্যাচটি প্রায় ছিনিয়ে নিতে যাচ্ছিলেন।আন্দ্রে রাসেলের বদলি হিসেবে কিরেন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোর আসার গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ নিয়েছে উদ্বোধনী ব্যাটসম্যান অ্যামব্রিসকে। ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে যিনি ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (২৭৮, গড় ৯২.৬৬, স্ট্রাইক রেট ১০১.৮৩)।

অ্যামব্রিস অবশ্য হ্যামস্ট্রিং এর সমস্যায় ভোগা এভিন লুইসেরও বিকল্প হিসেবেও সার্ভিস দিতে পারবেন।

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের এবারের আসরে ছয় ম্যাচ খেলে মাত্র ১টিতে জয় পেয়েছে। তাতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়া তাদের জন্য দূরের বাতিঘর হয়ে পড়েছে। বিশ্বকাপের পরবর্তী ম্যাচে ২৭ জুন তারা ওল্ড ট্রাফোর্ডে ভারতের মুখোমুখি হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়