ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বধির ক্রিকেট টুর্নামেন্টের শুরুতেই বাংলাদেশের হার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৪ ৪:২৫:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৫ ৯:৩৫:৫৮ এএম
ছবি: মামুন মাহাদি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেট টুর্নামেন্টের শুরুতেই হারের স্বাদ পেল বাংলাদেশ দল। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আজ পাকিস্তানের বিপক্ষে হেরেছে স্বাগতিক বাংলাদেশ।

শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক শাহরিয়ার ইমন। আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ৭৯ রানে থামে বাংলাদেশের ইনিংস। ফলে ৩৮ রানের জয় দিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করে পাকিস্তান।

আগে ব্যাট করতে নামা পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন বিলাল ইউসুফ। ২৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন তিনি। দ্বিতীয় সবোচ্চ ২৫ রান করেন নাভেদ কামার। এছাড়া ওপেনিং নেমে ১৩ রান করেন জুবার আলী। শেষ দিকে ওয়াকাসের অপরাজিত ১৫ রানের ইনিংসে ভর করে ১১৭ রানের পুঁজি পায় পাকিস্তান।

বল হাতে বাংলাদেশের হয়ে রিয়াদ ২টি উইকেট পান। একটি করে উইকেট নেন সেতু ও আকসার।

ছবি: মামুন মাহাদি

জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ছন্দহীন ছিলো বাংলাদেশের ব্যাটসম্যানরা। দলকে জয় উপহার দিতে বড় কোনো ইনিংস খেলতে পারেননি কোনো ব্যাটসম্যানই। সর্বোচ্চ ১৯ রানের ইনিংস খেলতে পেরেছেন অধিনায়ক শাহরিয়ার ইমন। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করে রানআউটের শিকার হন মোহাম্মদ ইমরান। এছাড়া সাইদুর ১২, আকিব মাহমুদ ১০, রুবেল ৭ ও আকসার ৬ রান করেন।

পাকিস্তানের হয়ে ওয়াকাস, নাভেদ কামার ও নাঈম আর্শাদ ২টি করে উইকেট নেন। একটি উইকেট নেন বিলাল তারিক।
 



রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel