ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ঢল

শারমিনা আজিজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ঢল

শারমিনা আজিজ : মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে দর্শনার্থী ও ক্রেতার সংখ্যা বাড়ছে ওয়ালটনের মেগা প্যাভিলিয়নে। সমান তালে বিক্রি হচ্ছে ওয়ালটনের পাঁচ শতাধিক মডেলের পণ্য।

শনিবার ছুটির দিন এবং শেষ মুহূর্ত হওয়ায় পণ্য কিনতে বেশি ব্যস্ত ছিল আগত ক্রেতা-দর্শনার্থীরা। কেউ বা আবার ছাড়ের আশায় পণ্য কিনতে এসেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মেলার প্রধান ফটক দিয়ে ঢুকেই একটু সামনে দেখা মিলবে মেলার সবচেয়ে বড় আকর্ষণ ওয়ালটনের মেগা প্যাভিলিয়ন। ২৬-২৭ নম্বর প্যাভিলিয়ন মিলে এ মেগা প্যাভিলিয়ন করেছে ওয়ালটন। তিন তলা বিশিষ্ট প্যাভিলিয়নে ঢুকতেই দেখা গেছে তরুণ-তরুণীসহ সব বয়সের ক্রেতাদের উপচে পড়া ভিড়। মানুষের পদচারণা এত বেশি ছিল যে প্যাভিলিয়নের আশপাশে ফাঁকা-জায়গা পাওয়াই ছিল কষ্টস্বাধ্য ব্যাপার। নিচের তলায় টেলিভিশন, ফ্রিজ ও গৃহস্থালীর সরঞ্জামসহ চার শতাধিক পণ্য প্রদর্শন করা হচ্ছে। দ্বিতীয় তলায় ল্যাপটপ, মোবাইল, জেনারেটর এবং এসি রাখা হয়েছে। প্রতিটি পণ্যেই দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়। পাশাপাশি পুরস্কার ও হোম ডেলিভারির সুবিধা। আর শেষ মূহুর্তে সুযোগটি কাজে লাগাতে ক্রেতাদের ভিড় এবং চাহিদা ছিল চোখে পড়ার মতো।

বেসরকারি ব্যাংকে কর্মরত আহসানুল কবির। তিনি সদ্য বিবাহিত। স্ত্রীকে সঙ্গে করে এনেছেন ফ্রিজ কিনতে। মেলায় ঢুকেই সরাসরি এসেছেন ওয়ালটন প্যাভিলিয়নে। ফ্রিজ পছন্দ করেছেন তার স্ত্রী। অর্ডার দিতে সিরিয়ালে রয়েছেন। সে  মূহুর্তে প্যাভিলিয়নে পছন্দের ফ্রিজের একটিই রং ছিল। চাহিদা ছিল দুই ক্রেতার। দুজনের চাহিদা পূরণে একজনকে ২৫ মিনিট অপেক্ষা করতে হবে। তাই তার নামে আগে অর্ডার কাটতে তদবির করে যাচ্ছেন তিনি।

অনেক কোম্পানি থাকতে ওয়ালটন ফ্রিজ কেন কিনছেন জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান, আমাদের অনেক আত্মীয় ওয়ালটন ফ্রিজ ব্যবহার করছে। সেবার মান তুলনামূলক অনেক ভাল। তা ছাড়া দেশীয় পণ্য। সাইজ, দাম কম হওয়া ও মানে ভালো হওয়ায় এ ফ্রিজ আমাদের খুব পছন্দ হয়েছে। তাই ওয়ালটন ফ্রিজ কিনতে এসেছি। ৮ শতাংশ ছাড়ে ২৩ হাজার ৮৫০ টাকায় WFC-3A7  মডেলের ফ্রিজ বুকিং দিলাম। বাসার ঠিকানাও দিয়েছি। ওয়ালটন তাদের নিজ খরচে আমাদের বাসায় পৌঁছে দিবে।

সরকারি এক কর্মকর্তা সপরিবারে এসেছেন মেলায়। দুপুর পর্যন্ত গৃহস্থালীর বিভিন্ন পণ্য ক্রয় করে ছেলেকে দিয়ে বাসায় পাঠিয়েছেন। বিকেল ৫টার দিকে তিনি ওয়ালটন ফ্রিজ কেনার জন্য অপেক্ষা করছেন। তিনি বলেন, ওয়ালটনের একটি ফ্রিজ বুকিং দিয়েছি। স্টোর রুম থেকে ফ্রিজ নিয়ে আসা হবে, এজন্য অপেক্ষা করছি।

যাত্রাবাড়ি থেকে টেলিভিশন কিনতে মেলায় এসেছেন জোবায়ের দম্পত্তি। তিনি এ প্রতিবেদককে জানান, মেলার প্রথম শুক্রবার একবার টেলিভিশনের খোঁজখবর নিয়ে গেছি। কম দামে মানসম্মত টেলিভিশন বিক্রি করছে ওয়ালটন। এজন্য ওয়ালটন টেলিভিশন কিনলাম।

ওয়ালটনের গৃহস্থালীর পণ্য বিক্রয়স্থলে ক্রেতাদের ভিড় ছিল অনেক বেশি। পণ্যের দাম এবং মান জানতে অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে।

 



ওয়ালটনের এক বিক্রয়কর্মী জানান, গত কয়েকদিন ধরে ক্রেতার সংখ্যা বাড়ছে। শুক্র ও শনিবার ছুটির দিন এবং শেষ মূহুর্ত হওয়ায় ক্রেতা ও দর্শনার্থীর সংখ্যা অনেক বেড়ে গেছে। কেউ পণ্য সম্পর্কে জানতে চাচ্ছেন। আবার কেউ বা অর্ডার কাটছেন এজন্য একটু চাপে পড়েছি আমরা।

ওয়ালটন প্যাভিলিয়নে টেলিভিশন, ফ্রিজ, ল্যাপটপ, এসি, মোবাইলসহ সব পণ্যের সামনে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ের পাশাপাশি ক্যাশ কাউন্টারে ছিল লম্বা লাইন।

আমির খসরু নামে এক দর্শনার্থী বলেন, ২৩ হাজার টাকায় ল্যাপটপ পাওয়া যাচ্ছে ওয়ালটনের। এ কথা শুনে ওয়ালটন ল্যাপটপ দেখতে এসেছি। কিন্তু ওয়ালটন প্যাভিলিয়নের নিচ তলা থেকে দ্বিতীয় তলায় আসতে বেশ কষ্ট হয়েছে। নিচে এতো ভিড় যেন মনে হচ্ছে মিলনমেলা।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের কো-অর্ডিনেটর শাহ শহীদ চৌধুরী জানান, গত বছরের তুলনায় এ বছর আমাদের বিক্রি তুলনামূলক অনেক বেড়েছে। এ বছর যে লক্ষ্যমাত্রা ছিল তা ইতিমধ্যে অতিক্রম হয়েছে। শেষ মূহুর্তে আমাদের বিক্রি প্রত্যাশার চেয়ে বেশি অনেক বেড়েছে। বাকি দিনগুলো এভাবে বিক্রি হলে আমাদের প্রাপ্তি প্রত্যাশার চেয়ে অনেক বেশি হবে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য ছিল বাণিজ্য মেলাকে কেন্দ্র করে সর্বাধিক গ্রাহকের নিকট পৌঁছানো এবং সেবা দেওয়া। এ পর্যন্ত প্রায় ১৫ হাজার গৃহে ওয়ালটন প্যাভিলিয়ন থেকে পণ্য পৌঁছে গেছে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৭/শারমিনা আজিজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়