ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাণিজ্য মেলা-২০১৭

এলইডি টেলিভিশন বিক্রিতে ওয়ালটনের শতভাগ প্রবৃদ্ধি

মিলটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৪, ৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এলইডি টেলিভিশন বিক্রিতে ওয়ালটনের শতভাগ প্রবৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক : ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় রেকর্ড পরিমাণ এলইডি টিভি বিক্রি করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।

মেলায় এ পর্যন্ত বিভিন্ন আকার ও মডেলের প্রায় দেড় হাজার এলইডি ও অ্যান্ড্রয়েড স্মার্ট টেলিভিশন বিক্রি করেছে ওয়ালটন। অথচ গত বছরের বাণিজ্য মেলায় বিক্রি হয়েছিল ৭৬৯টি। অর্থাৎ,প্রবৃদ্ধি ১০০ শতাংশের কাছাকাছি। আশা করা হচ্ছে মেলা শেষ হলে প্রবৃদ্ধি হবে দ্বিগুণ বা শতভাগের বেশি।

মেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নের ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয় সক্ষমতার কথা বিবেচনা করে এবারের মেলায় প্রায় ৭০টি মডেলের এলইডি, অ্যান্ড্রয়েড স্মার্ট, ফুল এইচডি এবং ফোরকে রেজ্যুলেশনের ডিসপ্লে সম্বলিত টেলিভিশন প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। এ ছাড়া, পাঁচ শতাধিক মডেল ও রংয়ের ফ্রিজ, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, স্মার্ট ও ফিচার ফোনসহ অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য প্রদর্শন করা হচ্ছে।

তিনি জানান, সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চ গুণগতমানের টেলিভিশন সরবরাহ, আকর্ষণীয় ডিজাইন, সর্বোত্তম ও দ্রুত বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক, সর্বোপরি বিশ্বমানের দেশীয় পণ্য হওয়ায় গ্রাহক আস্থার শীর্ষে উঠে এসেছে ওয়ালটন ব্র্যান্ড। নতুন বছর ও দেশের সর্ববৃহৎ এই আন্তর্জাতিক মেলা উপলক্ষে ২০টিরও বেশি নতুন মডেলের টিভি প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে, যা এরই মধ্যে ক্রেতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বক শাহ মোহাম্মদ শহীদ বলেন, মানুষ আগের চেয়ে অনেক সচেতন হয়েছে। কোনো পণ্য কিনতে গেলে দামের চেয়ে মানের দিকে বেশি গুরুত্ব দেয়। সেক্ষেত্রে, ওয়ালটন পরীক্ষিতভাবে সর্বোচ্চমানের পণ্য দিতে সক্ষম। এটাই টেলিভিশন বিক্রির রেকর্ড প্রবৃদ্ধির মূল কারণ।

বিক্রয় প্রতিনিধি কায়ছার আহম্মেদ জানান, এবারের বাণিজ্য মেলায় ১০টি ভিন্ন সাইজের এলইডি টিভি প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। এর মধ্যে রয়েছে ১৯, ২০, ২৪, ২৮, ৩২, ৩৯, ৪০, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির টিভি। এই টিভির দাম সর্বনিম্ন ৮ হাজার ৯৯০ টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত। মেলায় এই দামের ওপর ৫ শতাংশ মূল্য ছাড়সহ আকর্ষণীয় গিফট দেওয়া হচ্ছে ক্রেতাদের। এ ছাড়া ৯৮ ইঞ্চির ফোরকে, ৭৫ ইঞ্চির ফুল এইচডি ও কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির আগামী প্রজম্মের স্পেকট্রাকিউ টিভিসহ কয়েকটি আপকামিং মডেলের টেলিভিশন প্রদর্শন করা হচ্ছে।  

উল্লেখ্য, ওয়ালটনের সব টেলিভিশনই এলইডি; এর মধ্যে অ্যান্ড্রয়েড স্মার্ট রয়েছে ৩২, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির। এ ছাড়া মেলায় প্রদর্শিত হচ্ছে আপকামিং মডেলের জায়ান্ট স্ক্রিন, ডিজিটাল টাচ বোর্ড, ডিজিটাল ডিসপ্লে বোর্ড এবং ৩২ ইঞ্চি অ্যান্ড্রয়েড ট্যাব।

 



বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যাচ্ছে, প্রযুক্তি পণ্যের প্যাভিলিয়ন ও স্টলগুলোতে বেশি আগ্রহ মেলায় ক্রেতা-দর্শণার্থীদের। এর মধ্যে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের মেগা প্যাভিলিয়নে ক্রেতা সমাগম তুলনামূলক অনেক বেশি। মূলত, নতুনসহ অসংখ্য মডেলের টেলিভিশন প্রর্দশন ও বিক্রিই ক্রেতা আকর্ষণের মূল কারণ বলে জানান প্যাভিলয়নের কর্মকর্তারা।

রাজধানীর রামপুরা থেকে মো. শাহরিয়ার পারভেজ ওয়ালটন প্যাভিলিয়ন থেকে ৩২ ইঞ্চির একটি অ্যান্ড্রয়েড টিভি কিনলেন। এ সময় তিনি বলেন, আমার আত্বীয়-স্বজন ও কয়েকজন বন্ধুবান্ধবকে ওয়ালটনের টিভিসহ বিভিন্ন পণ্য ব্যবহার করতে দেখেছি। মান সম্পর্কে সবাই ভালোই বলেছে। মেলায় দেশি-বিদেশি অন্যান্য ব্র্যান্ডের টেলিভিশনের প্যাভিলিয়নও ঘুরে দেখলাম। তার মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যে টেলিভিশন দিচ্ছে ওয়ালটন। আর মানও সবাই ভালো বলছে।

ওয়ালটন টেলিভিশনে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, দুই বছরের স্পেয়ার পার্টস ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি সার্ভিসের সুবিধা রয়েছে। আর সারা দেশেই রয়েছে ওয়ালটনের সার্ভিস সেন্টার।

উল্লেখ্য, বাণিজ্য মেলার উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন। এ সময় তিনি ল্যাপটপ ও ফ্রিজের পাশাপাশি ওয়ালন টেলিভিশনও দেখেন, প্রসংশা করেন।



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৭/এসএন/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়