ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাণিজ্য মেলায় শ্রেষ্ঠ পুরস্কার পাচ্ছে ওয়ালটন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় শ্রেষ্ঠ পুরস্কার পাচ্ছে ওয়ালটন

আরিফ সাওন : ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শ্রেষ্ঠ প্রিমিয়ার প্যাভিলিয়নের পুরস্কার জিতে নিয়েছে স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের প্যাভিলিয়ন।

গতবছরও ওয়ালটন শ্রেষ্ঠ প্রিমিয়ার প্যাভিলিয়ন ও সর্বোচ্চ করদাতা হিসেবে প্রথম পুরস্কার জিতে নেয়।

প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগ্যারিতে পাওয়া এ পুরস্কার তুলে দেবেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

প্যাভিলিয়নের অপূর্ব স্থাপত্যশৈলী, দৃষ্টিনন্দন ডিজাইন, আকর্ষণীয় ইনটেরিয়র ডিজাইন, দর্শক-ক্রেতার পছন্দ, বিশ্বমানের গুণগত দেশীয় পণ্যের সম্ভার ইত্যাদি বিবেচনায় ওয়ালটন প্যাভিলিয়নকে সেরা হিসেবে নির্বাচিত করেছে ইপিবি কর্তৃপক্ষ।

শনিবার বিকেলে বাণিজ্য মেলা চত্বরে সমাপনী অনুষ্ঠান থেকে পুরস্কার গ্রহণের জন্য ওয়ালটনকে ইতোমধ্যে চিঠি দিয়ে জানানো হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)-২০১৭ কর্তৃপক্ষ আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, ডিআইটিএফ-২০১৭ প্রাঙ্গণে নির্মিত ওয়ালটন মেগা প্যাভিলিয়টটি প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে। পুরস্কার গ্রহণের জন্য ওয়ালটনের পক্ষে প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ওয়ালটনের পক্ষে যিনি পুরস্কার গ্রহণ করবেন তার নাম ও পদবি উল্লেখ করে শুক্রবার বিকেল সাড়ে ৫টার মধ্যে সংশ্লিষ্ট দপ্তরে ফ্যাক্স বা বাহক মাধ্যমে পাঠানোর জন্য চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

বাণিজ্য মেলায় ওয়ালটন এ বছর ১৫ হাজার বর্গফুটের তিন তলাবিশিষ্ট সবচেয়ে বড় অপূর্ব স্থাপত্যশৈলীর নান্দনিক ও আকর্ষণীয় মেগা প্যাভিলিয়ন করেছে। প্যাভিলিনের চারপাশে রয়েছে সবুজের সমারোহ। মেলায় আসা সেলফিপ্রেমী দর্শনার্থীদের জন্য রয়েছে আকর্ষণীয় সেলফি কর্নার। ক্রেতা-দর্শনার্থীদের সুবিধার্থে স্থাপন করা হয়েছে অত্যাধুনিক সুপরিসর লিফট।

 


২০০৪ সালে প্রথমবারের মতো বাণিজ্যমেলায় দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন স্থাপন করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল ওয়ালটন। সেবার মেলায় প্রথমবারের মতো অংশ নিয়ে ওয়ালটন দ্বিতীয় সেরা প্যাভিলিয়নের পুরস্কার জিতেছিল। সেই সাফল্যে অনুপ্রাণিত হয়ে প্রায় প্রতিবছরই ওয়ালটনের প্যাভিলিয়ন শ্রেষ্ঠ নির্বাচিত হয়ে আসছে।

১ জানুয়ারি বাণিজ্য মেলা উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ালটনের প্যাভিলিয়ন পরিদর্শন করেন। এ সময় তিনি ওয়ালটনের ল্যাপটপ হাতে নিয়ে দেখেন। সেই সঙ্গে দেশীয় প্রযুক্তি পণ্যের উৎকর্ষতার প্রশংসা করেন। ওয়ালটনের পণ্যগুলো দেশে তৈরি হচ্ছে জেনে গর্ববোধ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৯ জানুয়ারি ওয়ালটন মেগা প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এ সময় তিনি প্যাভিলিয়নে ঘুরে ওয়ালটনের বিভিন্ন পণ্য দেখার পাশাপাশি ওয়ালটন লিফট দেখে অভিভূত হন। জেনেও খুব খুশি হন যে ওয়ালটন লিফটও তৈরি করছে।

গত ১৮ জানুয়ারি ওয়ালটন মেগা প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও এক্সপোর্ট প্রোমোশন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা। ২৫ জানুয়ারি ওয়ালটন মেগা প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দেশে ফেরার পর ভালবাসার টানে ২৬ জানুয়ারি ওয়ালটন মেগা প্যাভিলিয়নে আসেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় মেহেদী হাসান মিরাজ।

ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর (পিআর অ্যান্ড মিডিয়া) হুমায়ুন কবীর বলেন, পুরস্কার পেতে সবারই ভাল লাগে। ওয়ালটন পরিবারও পুরস্কার পেয়ে আনন্দিত। আমরা দীর্ঘদিন যাবৎ এ পুরস্কার পেয়ে আসছি। এই পুরস্কার প্রাপ্তির মাধ্যমে আমাদের আগামী দিনের পথচলা আরো সুদৃঢ় হবে। আরেকটা কথা, সব প্রাপ্তিই আগামী দিনের প্রত্যাশাকে অনেক গুণ বাড়িয়ে দেয়। তাই আমাদের দায়িত্ব আরো বেড়ে গেল। আমরা ওয়ালটন পরিবার মনে করি, এ প্রাপ্তি এদেশের ১৬ কোটি মানুষের। কারণ ওয়ালটন আমাদের দেশের পণ্য।

উল্লেখ্য, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে ১ জানুয়ারি থেকে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। বাণিজ্য মেলার প্রধান ফটক দিয়ে ঢুকলেই চোখে পড়ে সুদৃশ্য ওয়ালটন মেগা প্যাভিলিয়ন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়