ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ১২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন।

রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অঙ্কে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ২৯২ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দুপুর ১২টায় এই লেনদেন বেড়ে দাঁড়ায় ৩৯১ কোটি টাকায়।

বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৫১ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯৩ এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৭টি, দর কমেছে ৬৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের দাম। এ সময় লেনদেন হয়েছে ৩৯১ কোটি ৯ লাখ ৩৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৪৯৪ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ২৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৯৯৫ পয়েন্টে। সে সময় লেনদেন হয়েছিল ৩৬৫ কোটি ৫১ লাখ ৬০ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৪০৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, দর কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের দর। যা টাকার অঙ্কে ২০ কোটি ৩৫ লাখ ৪৫ হাজার টাকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়