ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ডিএসইর চেয়ারম্যান হলেন আবুল হাশেম

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২২, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসইর চেয়ারম্যান হলেন আবুল হাশেম

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ড. আবুল হাশেম।

ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় মঙ্গলবার সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। তিনি ২০১০ সাল থেকে ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

অধ্যাপক ড. আবুল হাশেম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অবৈতনিক অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্স এর ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান ছিলেন।

এ ছাড়া তিনি হাজী মোহাম্মদ মুহসীন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিষয়ে এমকম ডিগ্রি অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ড. হাশেম মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্টের ওপর গবেষণাকাজ সম্পন্ন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়