ঢাকা, রবিবার, ৭ ফাল্গুন ১৪২৩, ১৯ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

ইউরোপে রপ্তানি হচ্ছে এডেক্সের পণ্য

মহিউদ্দিন মোল্লা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৬ ১:৪৮:২৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৮ ২:৫৩:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : বাংলাদেশি প্রতিষ্ঠান এডেক্স গ্রুপের ইলেক্ট্রিক্যাল ও ইঞ্জিনিয়ারিং পণ্য এখন ইউরোপে রপ্তানি হচ্ছে।

বুধবার সন্ধ্যায় কুমিল্লার একটি অভিজাত হোটেলে এক সেমিনারে এ তথ্য জানান এডেক্স গ্রুপের কর্মকর্তারা।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসার্স অ্যাসোসিয়েশন কুমিল্লা আয়োজিত এই সেমিনারের পৃষ্ঠপোষকতা করে এডেক্স।

সেমিনার বক্তব্য রাখেন এডেক্স গ্রুপের ডিজিএম (মার্কেটিং) শেখ ইশতিয়াক আহমদ, ম্যানেজার (মার্কেটিং ও সেলস) মো. মেহেদী আল-মামুন, এডেক্স কুমিল্লার জোনাল ইনচার্জ ইঞ্জিনিয়ার শাকের আনোয়ার।

এডেক্স উন্নতমানের গ্রিন ট্রান্সফরমার, এইটি, এলটি সুইচগিয়ার, নিরাপদ সার্কিট ব্রেকার, এডিকন কন্ট্রোল ও বাসবার ট্রাংকিং সিস্টেম তৈরি ও বিক্রি করছে। এ ছাড়া ফ্রান্সের সিনাইডার পণ্যের ডিস্ট্রিবিউটর এডেক্স গ্রুপ।

ডিজিএম শেখ ইশতিয়াক আহমদ বলেন, এডেক্স গুণগতমানসম্পন্ন পণ্য উৎপাদনে সব সময় সচেষ্ট থাকে। তাই দেশের গণ্ডি ছাড়িয়ে ইউরোপেও এডেক্সের পণ্য রপ্তানি হচ্ছে। বিশেষ করে জার্মানি, ফ্রান্স, বুলগেরিয়ায় যাচ্ছে এডেক্সের পণ্য। এডেক্স পাঁচটি প্ল্যান্টে পণ্য উৎপাদন করে থাকে। এডেক্সের পণ্য ব্যবহারে দুর্ঘটনা রোধ ও বিদ্যুতের সাশ্রয় হয় বলেও তিনি জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুমিল্লার প্রধান প্রকৌশলী এবিএম আবদুল্লাহ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসার্স অ্যাসোসিয়েশন কুমিল্লার সভাপতি মির্জা মোহাম্মদ হাফিজ ও সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান।




রাইজিংবিডি/কুমিল্লা/১৬ ফেব্রুয়ারি ২০১৭/মহিউদ্দিন মোল্লা/রুহুল