ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাকায় অ্যাপারেল সামিট ২৫ ফেব্রুয়ারি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় অ্যাপারেল সামিট ২৫ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : দেশের পোশাকশিল্পে টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতকরণে সরকার, বেসরকারিখাত, দাতা সংস্থাসহ অন্যান্যদের নিয়ে আগামী ২৫ ফেব্রুয়ারি শুরু হবে ‘ঢাকা অ্যাপারেল সামিট-২০১৭’।

রোববার রাজধানীতে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ ভবনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

এই সম্মেলন আয়োজন করছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি( বিজিএমইএ)। এবারের সামিটের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে ‘টুগেদার ফর এ বেটার টুমরো।’

তিনি জানান, আগামী ২৫ ফেব্রুয়ারি শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এই সামিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর ফিল্ড অপারেশন অ্যান্ড পার্টনারশিপ বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল গিলবার্ট ফুসান হাংবো, বাংলাদেশের শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দিনব্যাপী এই সম্মেলনে তিনটি সেশনে আন্তর্জাতিক বিশেষজ্ঞরা বক্তব্য রাখবেন। সেশনগুলো হলো-বিজনেস পলিসি অ্যান্ড এনভায়রনমেন্ট: টুওয়ার্ড এ বেটার বাংলাদেশ, কোলাবোরেটিভ অ্যান্ড রেসপনসিবল সার্সিং ফর সাসটেইন্যাবল গ্রোথ এবং বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাষ্ট্রি : ট্রান্সফরমেশন অ্যান্ড দ্য রোড অ্যাহেড।

সিদ্দিকুর রহমান জানান, এই সম্মেলনে উদ্যোক্তা, শ্রমিক প্রতিনিধি, নীতিনির্ধারক ছাড়াও পশ্চিমা বিশ্বের সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিজিএমইএ সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি এস এম মান্নান কচি, মাহমুদ হাসান খান, মোহাম্মাদ নাসিরসহ সংগঠনটির অন্যান্য কর্মকর্তারা।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে প্রথমবারের মতো অ্যাপরেল সামিটের আয়োজন করেছিল বিজিএমইএ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়