ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে ইআরএফ ও এনবিআরের ‘রাজস্ব যাত্রা’

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ইআরএফ ও এনবিআরের ‘রাজস্ব যাত্রা’

অর্থনৈতিক প্রতিবেদক : রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠায় অর্থনৈতিক রিপোর্টারদের শীর্ষ সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) যৌথভাবে বন্দর নগরী চট্টগ্রামে দুই দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছে।

এবারের রাজস্ব যাত্রায় বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে ২৩-২৪ ফেব্রুয়ারি ইআরএফ-এনবিআর সচেতনামূলক বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবে। কর্মসূচির মধ্যে রয়েছে চট্টগ্রাম কাস্টমস হাউস ও বন্দর পরিদর্শন, স্টেক হোল্ডারদের সঙ্গে রাজস্ব সংলাপ ও কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমি ইত্যাদি।

প্রথমবারের মতো ইআরএফ-এনবিআর রাজস্ব যাত্রায় অংশগ্রহণ করায় সংগঠনটির সদস্যদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

মো. নজিবুর রহমান বলেন, ‘এনবিআরের সকল পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি রাজস্ব আহরণ কার্যক্রমের সঙ্গে গণমাধ্যম প্রতিনিধিরাও সম্পৃক্ত। বাংলাদেশের জাতীয় উন্নয়ন ও অগ্রযাত্রায় গণমাধ্যম বন্ধুদের ভূমিকা ও সাহসিকতা যুগোপযোগী ও নিরপেক্ষ। দারিদ্র্যমুক্ত, সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে রাজস্ব ভাণ্ডারকে সমৃদ্ধ ও প্রচারণামূলক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে গণমাধ্যম এনবিআরের গুরুত্বপূর্ণ অংশীদার।’

তিনি বলেন, ‘রাষ্ট্রের রাজস্ব ভাণ্ডারকে সমৃদ্ধ করতে রাজস্ববিষয়ক সকল কর্মকাণ্ডের বস্তুনিষ্ঠ ও কার্যকর প্রচার অত্যন্ত গুরুত্বপূর্ণ। করদাতা ও রাজস্ববান্ধব, ব্যবসাবান্ধব, শিল্পবান্ধব এবং বিনিয়োগবান্ধব রাজস্ব প্রশাসন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে গণমাধ্যম আমাদেরকে নিয়মিত সহযোগিতা করছেন। তাদের অব্যাহত সহযোগিতার জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়