ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জমজমাট হলিডে মার্কেট

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ২৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমজমাট হলিডে মার্কেট

হাসিবুল ইসলাম মিথুন : সকাল ৬টা থেকেই সাজানো শুরু হয় দোকান। সংসারের প্রয়োজনীয় সবকিছুই পাওয়া যায় এসব দোকানে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ক্রেতাদের ভিড়।

শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমি ও মতিঝিল আইডিয়াল স্কুলের সামনের হলিডে মার্কেটে গিয়ে এমন চিত্রই চোখে পড়েছে।

রাস্তার দুপাশের ফুটপাথ এবং রাস্তার কিছু অংশ জুড়েই রয়েছে প্রায় ৩০০ থেকে ৪০০ দোকান বসেছে বিভিন্ন পণ্যের। এর মধ্যে নারীদের কসমেটিক, শাড়ি কাপড়, জুতা,  থ্রিপিস, বিছানার চাদর, বালিশের কভার, কম্বল, মশারি, জানালা-দরজার পর্দা, হাঁড়ি-পাতিল, সিরামিক আইটেম, গৃহস্থালির পণ্য, শিশুদের কাপড়, খেলনাসহ সব ধরনের পণ্য থাকার কারণে ক্রেতাদের খুব সহজেই আকৃষ্ট করতে পারছেন হলিডে মার্কেটের ব্যবসায়ীরা।

কথা হয় হলিডে মার্কেটে পণ্য কিনতে আসা মনসুর আলীর সঙ্গে। তিনি বলেন, প্রতি শুক্রবার এখানে আমি প্রয়োজনীয় পণ্য সামগ্রী কিনতে আসি। দাম সাধ্যের মধ্যে থাকায় আমার মতো অনেকেই আসেন এই মার্কেটে।

তিনি বলেন, চাহিদা মতো কম-বেশি সব পণ্যই এখানে পাওয়া যায়। দামও অনেক সস্তা। আমাদের পরিবারের প্রয়োজনীয় সব জিনিসপত্র আমরা এখান থেকে নিয়ে যাই।

রাজধানীর বাসাবো থেকে আইডিয়াল স্কুলের সামনের হলিডে মার্কেটে আসা সাইফুল ইসলাম জানান, সংসারের কিছু প্রয়োজনীয় পণ্য ও শিশুদের জন্য কিছু কাপড় কেনার জন্য এখানে এসেছেন তিনি।

তিনি বলেন, আমি প্রায়ই এখানে আসি। এখানে কম দামে সাধ্যের মধ্যে ভালো পণ্য পাওয়া যায়। আমাদের পরিচিত অনেকেই এখানে আসেন। তবে শহরে আরো কয়েকটি জায়গায় এ রকম হলিডে মার্কেট হলে ভালো হতো।

ব্যবসায়ীরা জানান, ভালো বেচাকেনা হচ্ছে। প্রতি শুক্রবার আমরা এখানে বসি। এ ছাড়া এখানে আমাদের কোনো ভাড়া দিতে হয় না। অন্যান্য বাজারে আমাদের ভাড়া দিতে হয়। ফলে বেশি লাভ করা যায় না।

শিল্পকলা একাডেমির সামনে থ্রিপিস বিক্রেতা শহিদুল ইসলাম বলেন, শুরু থেকেই আমি এখানে দোকান নিয়ে বসি। আমার দোকানে ১০০ টাকা দামের ওড়না থেকে শুরু করে ১ হাজার টাকার চেয়ে বেশি দামের থ্রিপিস আছে।  বেচাকেনা ভালোই হচ্ছে। তবে বিশেষ বিশেষ দিনে আরো বেশি বিক্রি হয়।

তিনি বলেন, এ মার্কেটে নারীরা বেশি আসেন। আমরা নারীদের পছন্দের ও চাহিদা অনুযায়ী সব পণ্য রাখি। এ জন্য প্রতিদিনই পুরাতন ক্রেতার পাশাপাশি নতুন নতুন আগ্রহী ক্রেতারাও আসেন।

ব্যস্ততম নগরীর কর্মব্যস্ত মানুষের সুবিধার্থে এবং শহরের যানজট কমানোর জন্য ২০০৭ সালে রাজধানীতে চালু হয় হলিডে মার্কেট। কিছু দিন চলার পর বিভিন্ন সমস্যার কারণে কয়েক মাস বন্ধ থাকে। সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে হলিডে মার্কেট চালু করা সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়। হকারদের ব্যবসায়িক সুবিধার কথা বিবেচনায় রেখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৭/হাসিবুল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়