ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

সূচকের উত্থানে লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ১২:২৩:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৯ ১২:২৩:১৯ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : ইতিবাচক প্রবণতায় শুরু হয়েছে লেনদেন।

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এখন পর্যন্ত লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বেশি উত্থান হয়েছে।  লেনদেনেও গতি রয়েছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৩১০ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে এই বাজারে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৬৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৫৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/আশিক/হাসান/ইভা

Walton Laptop