ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

গ্লোবাল এডুকেশন ফোরামে বাংলাদেশি শিক্ষক পুরস্কৃত

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ১২:৪৩:১১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ১২:৪৩:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক : গ্লোবাল এডুকেশন ফোরামে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়ে  পুরস্কার গ্রহণ করেছেন বাংলাদেশি শিক্ষক শাহানাজ পারভিন।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত ‘৫ম গ্লোবাল এডুকেশন ও স্কিলস্ ফোরাম’-এ সম্মেলনের দ্বিতীয় দিনে গতকাল ‘গ্লোবাল টিচার্স প্রাইজ’ প্রদান করা হয়। এ বছর বাংলাদেশের শাহানাজ পারভিন বিশ্বের শীর্ষ ৫০ জন শিক্ষকের মাঝে স্থান পেয়েছেন।

সম্মেলনে এ ৫০ জন শিক্ষককে গ্লোবাল টিচার্স প্রাইজ প্রদান করা হয়। বাংলাদেশের শাহানাজ পারভিন এ সময় পুরস্কার গ্রহণ করেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শিক্ষকদের মধ্যে শীর্ষ স্থান লাভ করেন কানাডার শিক্ষক ম্যাগী ম্যাকডোনাল্ড।

দুদিনব্যাপী এ সম্মেলনে শিক্ষামন্ত্রী বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে ছিলেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন, দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এস. বদিরুজ্জামান এবং কমার্শিয়াল কাউন্সেলর ড. রফিক আহমেদ।

এবারের সম্মেলনের মূল ফোকাস ছিল ২০৩০ সালের মধ্যে শিক্ষাক্ষেত্রে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন। এ বছর বিশ্বের বিভিন্ন দেশের ৪০ জন শিক্ষামন্ত্রী এ ফোরামে অংশগ্রহণ করেন। এ ছাড়া ১৪০টি দেশের সরকারি ও বেসরকারি খাতের শিক্ষাবিদ, পরিকল্পনাবিদ, শিক্ষক এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা এ গুরুত্বপূর্ণ সম্মেলনে অংশ নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/হাসান/সাইফুল

Walton Laptop