ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:
তিব্বতের স্বাধীনতার দাবি ত্যাগ করলেন দালাই লামা        সর্বত্র বাংলা ভাষার প্রচলনে হচ্ছে ‘ভাষানীতি’        ‘রোহিঙ্গাদের ওপর নির্যাতন মানবতাবিরোধী অপরাধ’        কেরানীগঞ্জে ৩০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র করবে যুক্তরাষ্ট্র        ‘গণতন্ত্র অব্যাহত রাখতে সেনাবাহিনী অবদান রাখবে’        মির্জা ফখরুলের দুই মামলা হাইকোর্টে স্থগিত        রোহিঙ্গা ফেরতে বাংলাদেশ-মিয়ানমার সমঝোতা স্মারক স্বাক্ষর        ২ কোটি টাকার বেশি থাকলে দিতে হবে সারচার্জ        মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের        মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক চায় চীন       

পীর হত্যার অভিযোগে আরেক মুরিদ গ্রেপ্তার

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ১২:৪৭:১৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ৮:১৭:১০ এএম

রংপুর প্রতিনিধি : দিনাজপুরে কথিত পীর ফরহাদ হোসেন হত্যায় অংশ নেওয়ার অভিযোগে তারই এক মুরিদকে কুড়িগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩।

গ্রেপ্তার হওয়া মুরিদ শফিকুল ইসলাম বাবু (২৮) দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার দৌলা শাহপাড়ার আজিম উদ্দিন শাহর ছেলে।

সোমবার সকালে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রংপুরের র‌্যাব-১৩-এর অধিনায়ক কমান্ডার এ টি এম আতিকুল্যাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৩ মার্চ রাতে দিনাজপুরের বোচাগঞ্জের দৌলাগ্রামের কাদরিয়া মোহাম্মদিয়া দরবার শরিফের কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরী ও তার গৃহকর্মী রুপালিকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। হত্যার রহস্য উদঘাটনে পুলিশের পাশাপাশি র‌্যাবও ছায়া তদন্ত শুরু করে। 

এ ঘটনার দুদিন পর ফরহাদের মেয়ে ফাতিয়া ফারহানার করা মামলায় কুড়িগ্রামের উলিপুরের কথিত পীর ইসহাক ও দরবার শরিফের খাদেম সায়েদুল ইসলাম ও মুরিদ সমর আলীকে গ্রেপ্তার করেন পুলিশ।  

রংপুর র‌্যাবের সিনিয়র এএসপি দোলন মিয়া বলেন, ‘গ্রেপ্তারকৃত সায়েদুল ইসলাম ও সমর আলী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তাদের পরিকল্পনায় মো. শফিকুল ইসলাম ওরফে বাবু ও তার সহযোগীরা কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরী ও তার গৃহকর্মী রুপালিকে হত্যা করেছে। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ টিম সোমবার ভোরে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট বাজার থেকে মো. শফিকুল ইসলাম ওরফে বাবুকে গ্রেপ্তার করেছে।’

 

 

 

 

 

রাইজিংবিডি/রংপুর/২০ মার্চ ২০১৭/নজরুল/উজ্জল/এএন

Walton