ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হলেন হানিফ-শরীফ

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হলেন হানিফ-শরীফ

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন র‌্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হানিফ ভূইয়া এবং সার সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান।

ডিএসই সূত্রে জানা গেছে, এই দুই পদের জন্য চারজন প্রার্থী লড়াই করেছেন। নির্বাচিত না হওয়া অন্য দুজন হলেন কান্ট্রি স্টক বাংলাদেশ হাউজের ব্যবস্থাপনা পরিচালক খাজা আসিফ আহমেদ ও ধানমন্ডি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান।

বিজয়ী হানিফ ভূইয়া পেয়েছেন ১৪৯ ভোট এবং শরীফ আতাউর রহমান পেয়েছেন ১১৪ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা আসিফ আহমেদ পেয়েছেন ৮৮ ভোট ও মিজানুর রহমান খান পেয়েছেন ৭৭ ভোট। নির্বাচিতরা বর্তমান পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং খাজা গোলাম রসুলের স্থলাভিষিক্ত হবেন।

নির্বাচনে মোট ২২২টি ভোট পড়ে। এর মধ্যে চারটি ভোট বাতিল করা হয়েছে। ডিএসইর ৫৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএমে) এ ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

মঙ্গলবার সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

‘ডিএসই শেয়ারহোল্ডার ডিরেক্টরস ইলেক্টশন রেগুলেশনস-২০১৪’ অনুযায়ী এই নির্বাচন পরিচালিত হয়। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য গঠন করা হয় তিন সদস্যের একটি নির্বাচন কমিশন।

কমিটিতে প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য ছিলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এম অ্যান্ড জেড সিকিউরিটিজ লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক এম. মনজুর উদ্দিন আহমেদ।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি বিকেল পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/আশিক/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়