ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাড়ছে ওয়ালটন ল্যাপটপের কদর

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ২৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড়ছে ওয়ালটন ল্যাপটপের কদর

অগাস্টিন সুজন : বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীদের কাছে দিন দিন বাড়ছে ওয়ালটন ল্যাপটপের কদর। অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ উচ্চ গুণগতমানের ওয়ালটন ল্যাপটপ অন্যান্য ব্র্যান্ডের চেয়ে দামে সাশ্রয়ী। রয়েছে দুই বছরের সার্ভিস ওয়ারেন্টি এবং ১২ মাসের সহজ কিস্তিতে ক্রয়ের সুবিধা। এসব কারণে বাজারে আসার কয়েক মাসের মধ্যেই দেশীয় ব্র্যান্ড ওয়ালটন-এর ল্যাপটপ আস্থা অর্জন করে নিয়েছে। প্রতিমাসেই বাড়ছে ওয়ালটন ল্যাপটপের মার্কেট শেয়ার।

জানা গেছে ওয়ালটন, ইন্টেল, মাইক্রোসফট ও বিজয় বাংলার যৌথ সহযোগিতায় বাংলাদেশের বাজারে এসেছে ওয়ালটন ল্যাপটপ। প্যাশন, কেরোন্ডা, টেমারিন্ড ও ওয়াক্সজ্যাম্বু- এই চারটি সিরিজের মোট ২২টি মডেলের উচ্চগতি ও মাল্টি টাস্কিং সুবিধার ল্যাপটপ বাজারজাত করছে ওয়ালটন।

এর মধ্যে প্যাশন সিরিজে রয়েছে ২৩ হাজার ৯৯০ টাকা থেকে ৫৫ হাজার ৫৫০ টাকার মধ্যে ১০টি মডেলের ল্যাপটপ। টেমারিন্ড সিরিজেও আছে ১০টি ভিন্ন ভিন্ন মডেলের ল্যাপটপ। এই সিরিজের ল্যাপটপ মিলবে ২২ হাজার ৯৯০ টাকা থেকে ৫৫ হাজার টাকার মধ্যে। আরো আছে কেরোন্ডা ও ওয়াক্স জাম্বু সিরিজের ১টি করে মডেলের ল্যাপটপ। দাম পড়বে যথাক্রমে ৭৯ হাজার ৫৫০ টাকা এবং ৮৯ হাজার ৫৫০ টাকা।

ব্যবসায়ী, চাকরিজীবী, গেমার, ওয়েব ডিজাইনার ও শিক্ষার্থীদের ব্যবহারের কথা বিবেচনা করে ভিন্ন ভিন্ন মডেল ও দামের ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন। একমাত্র ওয়ালটন ল্যাপটপেই প্রথমবারের মতো কি-বোর্ডে বাংলা ফন্ট ও বিল্ট-ইন বিজয় বাংলা সফটওয়্যার দেয়া হয়েছে।

ওয়ালটন সূত্রমতে, অভিভাবকদের ক্রয় সক্ষমতা বিবেচনা করে শিক্ষার্থীদের ব্যবহার উপযোগী ২২ হাজার ৯৯০ টাকা এবং ২৩ হাজার ৯৯০ টাকা মূল্যের দুটি মডেলের ল্যাপটপ বাজারে এনেছে তারা। এর মাধ্যমে শিক্ষার্থীরা অনায়াসে প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন, আউটসোর্সিংসহ বিভিন্ন কাজ করতে পারছেন। তৈরি করতে পারছেন বিভিন্ন অ্যাসাইনমেন্ট ও প্রেজেন্টেশন। পড়তে পারছেন ডিজিটাল ই-বুক। যার ফলে এই মডেল দুটি শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। বিশেষ করে চলতি বছর অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শিক্ষার্থীদের কাছে ‘হট কেক’ ছিল এই দুটি মডেলের ল্যাপটপ।

ওয়ালটনের ল্যাপটপ বিপণন বিভাগের অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবুল হাসনাত বলেন, ‘আমাদের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তিভিত্তিক শিক্ষা প্রসারে ক্রেতাদের হাতে মানসম্মত পণ্য তুলে দেয়া। ব্যক্তিগত ও অফিশিয়াল কাজে বর্তমান সময়ে ল্যাপটপ অন্যতম অপরিহার্য্য প্রযুক্তিপণ্য। এ খাতটি পুরোটাই ছিল বিদেশি ব্র্যান্ডগুলোর দখলে। কিন্তু এখন সময় পাল্টেছে। অন্যসব খাতের মতো দেশীয় ব্র্যান্ড ওয়ালটনও নিয়ে এসেছে ল্যাপটপের মতো উচ্চ প্রযুক্তি সম্পন্ন আইসিটি পণ্য।’ ফ্রিজ, এসি, টেলিভিশনের মতো ল্যাপটপের ক্ষেত্রেও ওয়ালটন স্থানীয় বাজারে শীর্ষ অবস্থান দখলে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, সব মডেলের ওয়ালটন ল্যাপটপেই রয়েছে ২ বছরের ওয়ারেন্টি সুবিধা। ১২ মাসের সহজ কিস্তিতেও কেনা যাচ্ছে ওয়ালটন ল্যাপটপ। সর্বোচ্চ মানের বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দেশব্যাপী রয়েছে প্রায় ৪০০ ওয়ালটন সার্ভিস সেন্টার ও পয়েন্ট।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৭/সুজন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়