ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ই-টিআইএন হালনাগাদের অনুরোধ আল-আরাফাহর

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২২, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 ই-টিআইএন হালনাগাদের অনুরোধ আল-আরাফাহর

অর্থনৈতিক প্রতিবেদক : বিনিয়োগকারীদের ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিআইএন) এবং বিও হিসাবের বিস্তারিত তথ্য হালনাগাদ করার অনুরোধ জানিয়েছে ব্যাংক খাতের কোম্পানি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,  ঘোষিত লভ্যাংশের ওপর পাঁচ শতাংশ কর অব্যাহতির জন্য নিজ প্রতিষ্ঠানের শেয়ার হোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টের সঙ্গে ১২ ডিজিটের টিআইএন নম্বর হালনাগাদ করার অনুরোধ করেছে কোম্পানিটি। এ ছাড়াও বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্ট, ঠিকানা এবং বিও হিসাবের বিস্তারিত তথ্যও ১৮ এপ্রিলের মধ্যে জমা দিতে বলেছে।

উল্লেখ্য, নির্ধারিত সময়ের মধ্যে কোনো বিনিয়োগকারী টিআইএন হালনাগাদ করতে ব্যর্থ হলে, ১৯৮৪ সালের আয়কর অধ্যাদেশের সেকশন ৫৪(বি) অনুযায়ী, তাদের লভ্যাংশের ওপর ১৫ শতাংশ কর দিতে হবে। আর যাদের ১২ সংখ্যার টিআইএন আপডেট রয়েছে তাদের ১০ শতাংশ কর দিতে হবে।

এদিকে কোম্পানিটি মঙ্গলবার পর্ষদ সভায় পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ৩১ ডিসেম্বর, ২০১৬ শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

গত বছর ব্যাংকটি ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল, যার মধ্যে ছিল ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ।

১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর’ ২০১৬ সময়ে আল-আরাফাহ ব্যাংক শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ০৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৩৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ৬ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ এপ্রিল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/আশিক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়