ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা ট্র্যাভেল মার্ট : শেষ দিনে ভ্রমণে অফার

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা ট্র্যাভেল মার্ট : শেষ দিনে ভ্রমণে অফার

অর্থনৈতিক প্রতিবেদক : শেষ দিনে দর্শনার্থীদের ভিড়ে জমে উঠা ঢাকা ট্র্যাভেল মার্টে বিশ্বের বিভিন্ন দেশসহ অভ্যন্তরীণ রুটে ভ্রমণে অফার দিচ্ছে ট্র্যাভেল এজেন্সিগুলো।

শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইউএস-বাংলা এয়ারলাইন্স আয়োজিত ঢাকা ট্র্যাভেল মার্টের শেষ দিনে মেলা ঘুরে এসব তথ্য জানা গেছে।

মেলা উপলক্ষে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিভিন্ন রুটে নির্দিষ্ট ভাড়ার ওপর ১৫ শতাংশ মূল্য ছাড় ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। মেলায় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যে ভ্রমণের জন্য আকর্ষণীয় ট্যুর প্যাকেজ সুবিধার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। মেলা উপলক্ষে সব ধরনের অফার ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্যাভিলিয়ন থেকে নেওয়া যাবে বলে জানায় ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বাংলাদেশ বিমানের স্টল ঘুরে জানা যায়, ঢাকা-ব্যাংকক-ঢাকা, ঢাকা-সিংগাপুর-ঢাকা, ঢাকা-ইয়াংগুন-ঢাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কলকাতা-ঢাকা ও ঢাকা-কাঠমান্ডু-ঢাকা এই ছয়টি রুটে টিকিটে ২০ শতাংশ মূল্য ছাড় দিচ্ছে বাংলাদেশ বিমান।

শতাংশ মূল্য ছাড় দিয়ে ঢাকা ট্র্যাভেল মার্টে টিকিটের মূল্য ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ২১ হাজার ৮৫৪ টাকা, ঢাকা-সিংগাপুর-ঢাকা রুটে ৩৫ হাজার ৫৫০ টাকা,  ঢাকা-ইয়াংগুন-ঢাকা রুটে ২২ হাজার ৪৬৯ টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ২৫ হাজার ৫৪২ টাকা, ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ১১ হাজার টাকা ও ঢাকা-কাঠমান্ডু- ঢাকা রুটে ১৫ হাজার ২৩৫ টাকা। তবে এই মূল্য ছাড় শুধু মাত্র ইকোনমিক ক্লাসের যাত্রীরা উপভোগ করতে পারবেন।

 


বেসরকারি আরো একটি প্রতিষ্ঠান প্রাণ টুরস অ্যান্ড ট্র্যাভেল মেলা উপলক্ষে বিভিন্ন রুটে ভ্রমণের ওপর দিচ্ছে ১০ শতাংশ মূল্য ছাড়। বিভিন্ন দেশের ভিসা প্রসেসিংয়ে অন্যান্য ট্র্যাভেল এজেন্সির থেকে কম মূল্যে সেবা প্রদান করছি ও টিকিট বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং পর্যন্ত সব তথ্য ও গাইডলাইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্যও কাজ করে থাকি  আমরা। যাতে করে টুরিস্টরা কোনো সমস্যায় না পড়েন বলেও জানায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. আশরাফ উল আলম।

এ ছাড়া ভ্রমণকারী দর্শনার্থীদের জন্য দেশের অভ্যন্তরে ও আন্তর্জাতিক সব ফ্লাইটের প্রতি টিকিটে ১৫ শতাংশ ছাড় দিচ্ছে বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। হ্রাসকৃত মূল্যে টিকিট নিতে চাইলে মেলা থেকে টিকিট সংগ্রহ করতে হবে বলে জানায় রিজেন্ট কর্তৃপক্ষ।

এদিকে মেলার শেষ দিনে হওয়ায় সকাল ১০টা থেকেই দর্শনার্থীদের ভিড় দেখা গেছে লক্ষণীয়। তারা (দর্শনার্থীদের) বিভিন্ন স্টল ঘুরে প্যাকেজগুলো সম্পর্কে তথ্য সংগ্রহসহ পছন্দের প্যাকেজে বুকিংও দিতে দেখা গেছে।

দর্শনার্থীরা জানায়, ট্র্যাভেল মার্টের মাধ্যমে ভ্রমণকারীরা নিজেদের পছন্দের প্যাকেজটি যাচাই-বাছাই করার সুযোগ পাচ্ছেন। ট্র্যাভেল এজেন্সিগুলো মেলা উপলক্ষে সুলভ মূল্যে প্যাকেজ ঘোষণা করছে যা ভ্রমণকারীদের জন্য দারুণ একটি সুযোগ।

তিন দিনব্যাপী এ ট্র্যাভেল মার্টের পর্দা নামবে শনিবার (১ এপ্রিল) রাত ৮টায়। স্বাগতিক বাংলাদেশসহ এবার বিভিন্ন দেশের ৫০টির বেশি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। এর মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিভিন্ন এয়ারলাইন্স, ট্র্যাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, অনলাইন বুকিং-পোর্টাল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ এপ্রিল ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়