ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উত্তরা ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা বিকেলে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৩, ১২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তরা ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা বিকেলে

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান উত্তরা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, সভায় ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যলোচনা করে লভ্যাংশ ঘোষণা ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংকটি শেয়ারপ্রতি ২ টাকা ৭৫ পয়সা আয় (ইপিএস) করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৯১ পয়সা। ৩০ সেপ্টেম্বর ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩২ টাকা ৯৭ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে উত্তরা ব্যাংক। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গেল হিসাব বছরে ব্যাংকের ইপিএস হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা। ২০১৪ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা। তখন ইপিএস ছিল ৩ টাকা ৫১ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ২৫ টাকা ৮০ পয়সায় উত্তরা ব্যাংকের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ১৬ টাকা ৮০ পয়সা থেকে ৩০ টাকার মধ্যে ওঠানামা করে।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৬ দশমিক ৯৮, যা হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে ৭ দশমিক ২।



রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৭/আশিক/হাসান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়