ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন কোম্পানির পর্ষদের সভা বিকেলে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৪, ১৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 তিন কোম্পানির পর্ষদের সভা বিকেলে

অর্থনৈতিক প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির পরিচালনা পর্ষদের সভা রোববার  বিকেলে অনুষ্ঠিত হবে।

কোম্পানিগুলো হলো- পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ মার্চ ২০১৭ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

আরএসআরএম স্টিল লিমিটেড ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে কোম্পানিটির শেয়ার ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভাও বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন (জানুয়ারি-সেপ্টম্বর) প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ১ টাকা ৯৭ পয়সা আয় (ইপিএস) করেছে, আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ২০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩১ টাকা ১২ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে পাইওনিয়ার ইন্স্যুরেন্স। বার্ষিক ইপিএস ছিল ২ টাকা ২১ পয়সা। ডিএসইতে সর্বশেষ ৩২ টাকা ৩০ পয়সায় পায়োনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ার কেনাবেচা হয়। গত এক বছরে শেয়ারটির দর ২৬ টাকা ৫০ পয়সা থেকে ৩৭ টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করে। বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৬ দশমিক ২২, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১২ দশমিক ৪১।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন (জানুয়ারি-সেপ্টেম্বর) প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি ৭৪ পয়সা আয় (ইপিএস) করেছে, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ১৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৩ টাকা ২ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স। বার্ষিক ইপিএস ছিল ২ টাকা ২ পয়সা। ডিএসইতে সর্বশেষ ২৪ টাকা ৩০ পয়সায় ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের শেয়ার কেনাবেচা হয়। গত এক বছরে শেয়ারটির দর ১৬ টাকা ৮০ পয়সা থেকে ২৭ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৩ দশমিক ১৫, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২৪ দশমিক ৫৩।




রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৭/আশিক/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়