ঢাকা, শনিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৭ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিডি ল্যাম্পসের আর্থিক পর্যালোচনা সভা বিকেলে

আশরাফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-১৯ ৮:৫৪:৪২ এএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৯ ৮:৫৪:৪২ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার জন্য বুধবার বিকেলে পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড।

কোম্পানি সূত্রে জানা গেছে, সর্বশেষ অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের দ্বিতীয় (অক্টোবর-ডিসেম্বর) প্রান্তিকে বাংলাদেশ ল্যাম্পস লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৯১ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৮০ টাকা ৭৮ পয়সা।

এর আগে চলতি হিসাব বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির ইপিএস ছিল ৩০ পয়সা, ২০১৫ সালের একই সময়ে যা ছিল ২৩ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বিডি ল্যাম্পস। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সে সময় প্রতিষ্ঠানটির ইপিএস হয় ৩ টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ১২ পয়সা।

এরপর জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় ৬ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রস্তুত করে প্রকৌশল খাতের কোম্পানিটি। ২০১৬ সালের জানুয়ারি-জুন সময়ে তাদের ইপিএস হয় ২ টাকা ৮৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ১৬ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ১৭৩ টাকা ৮০ পয়সায় বিডি ল্যাম্পসের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির দর ১৬১ টাকা থেকে ২১৩ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৫২ দশমিক ২২, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১০২ দশমিক ২৬।




রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৭/আশরাফ/উজ্জল

Walton Laptop