ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আর্থিক প্রতিবেদন নিয়ে সভা বিকেলে

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৯, ১৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আর্থিক প্রতিবেদন নিয়ে সভা বিকেলে

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার জন্য আজ বুধবার পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বিকেল ৪টায় এই সভা অনুষ্ঠিত হবে।

কোম্পানি সূত্রে জানা গেছে, সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৫ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৯৫ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২২ টাকা ৫০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ২ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৩৬ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ২৮ টাকা ৭০ পয়সায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ১৭ টাকা ৭০ পয়সা থেকে ২৯ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৩ দশমকি ২৬, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১২ দশমিক ৩৯।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৭/আশরাফ/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়