ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন ইনভার্টার এসির কম্প্রেসারে ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি

মিলটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ইনভার্টার এসির কম্প্রেসারে ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদক : বাসাবাড়িতে ব্যবহৃত ওয়ালটন ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এয়ারকন্ডিশনারের কম্প্রেসারে এবার ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির ঘোষণা দিল ওয়ালটন। একই সঙ্গে, কমার্শিয়াল ব্যবহারকারীদের জন্য কম্প্রেসারে ঘোষণা করা হয়েছে ৩ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি। আগে আবাসিক ব্যবহারের ক্ষেত্রে গ্যারান্টির মেয়াদ ছিল ৩ বছর, কমার্শিয়ালের ক্ষেত্রে ২ বছর। চলতি বছর দেশব্যাপী যেসব গ্রাহক ওয়ালটনের ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসি কিনেছেন তাদের সবাই এ সুবিধার আওতায় আসবেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এ উপলক্ষে এক ডিক্লারেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। রাজধানীর মতিঝিলে ওয়ালটন মিডিয়া অফিসের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে বর্ধিত এই রিপ্লেসমেন্ট সুবিধার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর (পিআর অ্যান্ড মিডিয়া), সিনিয়র অপারেটিভ ডিরেক্টর প্রকৌশলী আব্দুল মালেক সিকদার (রেফ্রিজারেশন ইলেকট্রনিক্স আরঅ্যান্ডডি), ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর আনিসুর রহমান মল্লিক (রেফ্রিজারেন্ট এয়ারকন্ডিশনিং সার্ভিস ডেভলপমেন্ট), ডেপুটি ডিরেক্টর প্রকৌশলী সন্দ্বীপ বিশ্বাস, প্রকৌশলী আজমল ফেরদৌস বাপ্পিসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইভা রিজওয়ানা বলেন, ওয়ালটন প্রোডাক্ট লাইনে ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির এসি ও ফ্রিজের সংযুক্তি একটি বিশাল মাইলফলক। গ্রাহকদের হাতে সর্বাধুনিক প্রযুক্তির পণ্য তুলে দিতে উৎপাদন প্রক্রিয়ায় বিশ্বের লেটেস্ট/সর্বাধুনিক প্রযুক্তির সংযোজন করেছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসি বাজারে এনেছে ওয়ালটন।

তিনি আরো বলেন, কম্প্রেসারের উচ্চ গুণগতমান ও দীর্ঘস্থায়িত্বের বিষয়ে শতভাগ আস্থা রয়েছে বলেই গ্যারান্টির মেয়াদ ৮ বছরে উন্নীত করা হয়েছে। 

প্রকৌশলী আব্দুল মালেক সিকদার জানান, ইনভার্টার প্রযুক্তির এসিতে কম্প্রেসারে রয়েছে টার্বোমুড। যা রুমের তাপমাত্রা দ্রুত কমিয়ে আনে। নিশ্চিত করে দ্রুত শীতলীকরণ। এই প্রযুক্তিতে রুমের তাপমাত্রা অনুযায়ী কম্প্রেসারের গতি নিয়ন্ত্রিত হয় পিসিবি বা মাদারবোর্ডে স্থাপিত মাইক্রোপ্রসেসরের বিশেষ প্রোগ্রামিং এর দ্বারা। অর্থাৎ রুমের তাপমাত্রা কমার পাশাপাশি কম্প্রেসারের গতিও কমে আসে, ফলে বিদ্যুৎ সাশ্রয় হয়। এ ছাড়া, ওয়ালটনের ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসির কম্প্রেসারে ব্যবহৃত হচ্ছে বিশ্বে স্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব আর৪১০এ (R410a) রেফ্রিজারেন্ট। এসব কারণে ওয়ালটন ইনভার্টার এসিতে একদিকে ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় হয়, অন্যদিকে কম্প্রেসারের স্থায়িত্বও দ্বিগুণের বেশি বেড়ে যায়।

কর্তৃপক্ষ জানায়, সাধারণভাবে গ্রাহকরা মনে করে থাকেন, এসির প্রাণ হচ্ছে এর কম্প্রেসার। কম্প্রেসার ঠিকমতো কাজ করলে গ্রাহকরা কাঙ্ক্ষিত সেবা পেয়ে থাকেন। বেশি লাভের আশায় অনেকেই এসিতে নিম্নমানের কম্প্রেসার ব্যবহার করে থাকে। এর ফলে ভোগান্তি পোহাতে হয় গ্রাহকদের। কিন্তু, গ্রাহকদের সর্বোচ্চ সন্তুষ্টি নিশ্চিত করতে ওয়ালটনের ইনভার্টার প্রযুক্তির এসিতে ব্যবহার করা হয়েছে উচ্চমানের কম্প্রেসার।

কর্তৃপক্ষের দাবি- অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, সঠিক বিটিইউ (ব্রিটিশ থারমাল ইউনিট) ও আন্তর্জাতিক মান নিশ্চিত করা, গোল্ডেন ফিনের ব্যবহার, সাশ্রয়ী মূল্য, ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, সর্বোচ্চ ৩৬ মাসের সহজ কিস্তিতে ক্রয়ের সুবিধা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস পয়েন্ট থাকায় গ্রাহক পছন্দের শীর্ষে উঠে এসেছে ওয়ালটন এসি।

ওয়ালটন রেফ্রিজারেন্ট এয়ারকন্ডিশনিং সার্ভিস ডেভলপমেন্ট বিভাগের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর আনিসুর রহমান মল্লিক বলেন, ওয়ালটন ইনভার্টার এসিতে ব্যবহৃত কম্প্রেসারের কার্যক্ষমতা ও স্থায়িত্ব সাধারণ প্রযুক্তির কম্প্রেসারের তুলনায় দ্বিগুণ বেশি।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে ১.৫ টনের এসিতে সংযোজন করা হয়েছে ইনভার্টার প্রযুক্তি। শিগগিরই ইনভার্টার প্রযুক্তির ২ টনের এসি বাজারে আসছে।

প্রকৌশলীরা জানান, বাংলাদেশে প্রথমবারের মতো এসির ইভাপোরেটরে অ্যান্টি করোসিভ হাইড্রফিলিক গোল্ডেন ফিন ব্যবহার করছে ওয়ালটন। যা ধুলো, ময়লা, বাতাসের আর্দ্রতা ও উষ্ণতার কারণে সৃষ্ট ক্ষয় রোধ করে। সেই সঙ্গে তা কনডেন্সারে হিট এক্সেঞ্জারের স্থায়িত্ব ও কার্যকারিতা বাড়ায়। এটি ব্যবহারের ফলে ক্রেতাকে ঘন ঘন এসি পরিষ্কার বা মেরামতের ঝামেলা পোহাতে হয় না। এতে এসির স্থায়িত্ব আরো বাড়বে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৭/মিলটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়