ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘ওয়ালটনের মাধ্যমে রুয়েট অনেক লাভবান হয়েছে’

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪২, ৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ওয়ালটনের মাধ্যমে রুয়েট অনেক লাভবান হয়েছে’

রাবি প্রতিনিধি : ‘ওয়ালটন আমাদের পরিবারের অংশ। ওয়ালটনের অনেক ইঞ্জিনিয়ার আছেন যারা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। আমরা শিক্ষার্থীদের সাধারণত থিওরিটিক্যালি শিক্ষা দান করি। কিন্তু আজ থিওরি ও ব্যবহারিক দিক দিয়ে ওয়ালটনের দক্ষ ইঞ্জিনিয়াররা রুয়েটে এসে শিক্ষার্থীদের প্রশিক্ষণমূলক সেমিনার করার মাধ্যমে শিক্ষার্থীদের তথা রুয়েটের জন্য অনেক কিছু করে গেলেন। এই সেমিনারের মাধ্যমে ওয়ালটনেরও হয়ত কিছু লাভ হয়েছে, কিন্তু সবচেয়ে বেশি লাভবান হয়েছে রুয়েট।’

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত ‘ক্যারিয়ার অপরচ্যুনিটি ইন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিউচার ইন ডিজাইনিং’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ। রুয়েট মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য বলেন, ‘চতুর্থ বর্ষে রাঙামাটি, কক্সবাজারসহ বিভিন্ন স্থানে ঘুরতে না গিয়ে আমি চাইব তোমরা তোমাদের এ সময়টুকু ওয়ালটন ইন্ডাস্ট্রিতে গিয়ে ব্যয় করো। তাহলে তোমাদের ভবিষ্যতের একটা পাথেয় হবে। অদূর ভবিষ্যতে এ সেমিনারগুলো ইন্ডাস্ট্রি বেজ করে ফেলতে হবে। আজকে যারা ওয়ালটন থেকে কষ্ট করে এসে মূলবান সময় ব্যয় করলেন, অন্তত তাদের এ সময়টা অর্থবহ হবে। এখানে এসে তারা আমাদের জন্য যে অবদান রাখলেন তার মাধ্যমে আমরা অনেক লাভবান হয়েছি। এজন্য আমি ওয়ালটনকে অসংখ্য ধন্যবাদ জানাই।’

 



সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. মোশাররফ হোসেন। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটনের আর অ্যান্ড ডি বিভাগের এক্সিকিউটিভ ডিরেক্টর ইঞ্জিনিয়ার তাপস কুমার মজুমদার, ডেপুটি ডিরেক্টর ইঞ্জিনিয়ার মুজাহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার দ্বীপ কুমার সাহা, অ্যাডিশনাল ডিরেক্টর ইঞ্জিনিয়ার তোফায়েল আহমেদ। অনুষ্ঠানের সমাপনী বক্তব্য দেন রুয়েটের অধ্যাপক ইমদাদুল হক।

রুয়েটের পক্ষ থেকে ওয়ালটন থেকে আগত প্রশিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর আগে ওয়ালটনের পক্ষ থেকে এক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী ছয়জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার তুলে দেন ওয়ালটনের আর অ্যান্ড ডি বিভাগের এক্সিকিউটিভ ডিরেক্টর ইঞ্জিনিয়ার তাপস কুমার মজুমদার।



রাইজিংবিডি/রাবি/৫ মে ২০১৭/মেহেদী হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়