ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৩, ৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্রাবস্থায় চলছে লেনদেন।

এদিন শুরু থেকে ক্রয়চাপে সূচক বাড়লেও আধা ঘণ্টা পর সেলপ্রেসারে সূচক পড়তে থাকে। আধা ঘণ্টা অর্থাৎ বেলা সাড়ে ১১টার দিকে ক্রয় চাপে সূচক বাড়তে দেখা গেলেও ২০ মিনিট পরে ফের সেলপ্রেসারে পড়তে থাকে সূচক।

রোববার লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। তবে টাকার অংকে লেনদেন আগের কার্যদিবসের তুলনায় কিছুটা ধীর গতি দেখা গেছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) উত্থান-পতনে লেনদেন চলছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৮ কোটি টাকা।

রোববার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ০.৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫ পয়েন্ট কমে ২০৩৩ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় লেনদেন হওয়া ২৯৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ৮৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৮টির। এ সময় লেনদেন হয়েছে ২৯৮ কোটি ২৮ লাখ ৮৭ হাজার টাকা।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স দুপুর ১২টায় আগের কার্যদিবসের চেয়ে ৬ পয়েন্ট কমে ১০ হাজার ৪০৯ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের।

এ সময় লেনদেন হয়েছে ১৫ কোটি ৫০ লাখ ৩১ হাজার টাকা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৭/আশিক/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়