ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুর্যোগে জনগণের বন্ধু রেড ক্রিসেন্ট

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্যোগে জনগণের বন্ধু রেড ক্রিসেন্ট

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেছেন, দুর্যোগে জনগণের বন্ধু রেড ক্রিসেন্ট। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে জনগণকে প্রথমেই সহযোগিতা দিয়ে থাকে রেড ক্রিসেন্ট।

সোমবার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল মিলনায়তনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস ২০১৭ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ স ম ফিরোজ বলেন, দেশের দক্ষিণাঞ্চলে ১৯৭০ সালের ১২ নভেম্বর প্রলয়ংকারী প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবিলায় রেড ক্রিসেন্ট অভূতপূর্ব অবদান রেখেছে।

তিনি বলেন, মানবসেবায় নিজের সম্পদ অসহায় মানুষদের জন্য উৎসর্গ করার মতো মহৎ কাজ আর কিছু হতে পারে না। এ কাজে সমাজের বিত্তশালী মানুষদের এগিয়ে আসতে হবে। একই সঙ্গে প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসাসেবা পৌঁছে দিতে চিকিৎসকদের আরো বেশি তৎপর হতে হবে।

অনুষ্ঠানে আলহাজ সৈয়দ মোয়াজ্জেম হুসাইনকে ‘রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড-২০১৭’ প্রদান করা হয় এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ডা. মো. হাবিবে মিল্লাত, ইন্টারন্যাশনাল রেডক্রস ও রেড ক্রিসেন্ট এর কান্ট্রি ডিরেকটর, ইন্টারন্যাশনাল কমিটি ফর রেডক্রস ও রেড ক্রিসেন্ট এর ডেপুটি হেড এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির  মহাসচিব উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়