ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চলতি সপ্তাহে দুই কোম্পানির বার্ষিক সভা

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চলতি সপ্তাহে দুই কোম্পানির বার্ষিক সভা

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানি দুটি হচ্ছে- পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড ও সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড :  আগামী ৩০ মে বেলা ১১টায় গার্ডেনিয়া গ্রান্ড হল, হাউজ এনডব্লিউ (১) ৮, রোড- ৫১, গুলশান-২-তে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মে।

এদিন কোম্পানিটির ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে ২ টাকা ৪৬ পয়সা এবং এনএভি ২৪ টাকা ৩১ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে ১ টাকা ৮২ পয়সা ও ২২ টাকা ৮৫ পয়সা। উল্লেখ্য, ২০১৫ সালে সমাপ্ত হিসাববছরের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স : ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১ জুন বেলা ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউশনের অডিটরিয়াম হলে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাত শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৭২ পয়সা এবং এনএভি ২২ টাকা ৮৩ পয়সা।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়