ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বুধবার থেকে পুঁজিবাজারে আবারো লেনদেন সাড়ে ১০টা থেকে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৫, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুধবার থেকে পুঁজিবাজারে আবারো লেনদেন সাড়ে ১০টা থেকে

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি সপ্তাহেই অনুষ্ঠিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে পুঁজিবাজারে লেনদেন এখন বন্ধ। ঈদের পর আগামী ২৮ জুন, বুধবার থেকে শুরু হবে লেনদেন। তখন আগের নিয়মে সকাল সাড়ে ১০টা থেকে লেনদেন হবে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। লেনদেন বিরতিহীনভাবে চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।

এর আগে পবিত্র রমজান মাস উপলক্ষে লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। নতুন সময়সীমা অনুযায়ী, রমজান মাসে ডিএসইতে লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে। অর্থাৎ আধা ঘণ্টা এগিয়ে এনে লেনদেনের সময় অপরিবর্তীত রাখা হয়েছে। এর আগের বছরগুলোয় রমজান মাসে লেনদেনের সময় আধা ঘণ্টা কমিয়ে সাড়ে ৩ ঘণ্টা করা হতো। এবারই প্রথম লেনদেনের সময় রোজার মাসে অপরিবর্তীত রাখা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২৩ জুন, শুক্রবার থেকে আগামী ২৭ জুন পর্যন্ত পুঁজিবাজার বন্ধ থাকবে। আর রমজান মাস এবং ঈদুল ফিতরের ছুটির পর দেশের উভয় স্টক এক্সচেঞ্জের অফিস সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকবে এবং লেনদেন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।




রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৭/আশিক/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়