ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ট্যাপ এন পে’ নামে নতুন মোবাইল ব্যাংকিং সার্ভিসের যাত্রা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ১২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ট্যাপ এন পে’ নামে নতুন মোবাইল ব্যাংকিং সার্ভিসের যাত্রা

অর্থনৈতিক প্রতিবেদক : ‘ট্যাপ এন পে’ নামে বাংলাদেশ ব্যাংক অনুমোদিত নতুন একটি পূর্ণাঙ্গ মোবাইল ব্যাংকিং সার্ভিসের যাত্রা শুরু হয়েছে।

বুধবার রাজধানীর নিউ ইস্কাটন রোডের টিএমসি বিল্ডিংয়ে এই সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। একই সঙ্গে ‘ট্যাপ এন পে’ সার্ভিসের পিডি ও ডিলার হিসেবে নতুন ব্যবসায় যাত্রা শুরু করেছে ফিউশন গ্রুপ।

‘ট্যাপ এন পে’ মেঘনা ব্যাংক মোবিলিটি আই ট্যাপ পে (বিডি) লিমিটেড (জাপান-মালয়েশিয়া-বাংলাদেশ) জয়েন্ট ভেনচারের একটি যৌথ উদ্যোগ।

অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংকিং সেবার আওতাভুক্ত এবং বাইরে থাকা বিশাল জনগোষ্ঠীর কাছে প্রযুক্তির মাধ্যমে এনএফসি বিভিন্ন ব্যাংকিং সার্ভিস পৌঁছে দেওয়াই হলো এই সার্ভিসের লক্ষ্য। এই সার্ভিসের আওতায় যেসব সেবা পাওয়া যাবে, তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-নগদ জমা, নগদ উত্তোলন, ইউটিলিটি এবং ইনস্টিটিউশনাল পেমেন্ট, মোবাইল এয়ারটাইম রিচার্জ, মার্চেন্ট পেমেন্ট, কেনাকেটা এবং অনলাইন বিল পেমেন্ট, টিকিট ক্রয়, বীমা প্রিমিয়ার সংগ্রহ, টাকা পাঠানো, সরকারি ভাতা ও ভর্তুকি, সরকারি কর পরিশোধ, ডিপিএস এবং ডিপোজিট, রেমিট্যান্স, ঋণ বিতরণ এবং কিস্তি পরিশোধ।

অনুষ্ঠানে ফিউশন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং মোবাইল ব্যাংকিং সার্ভিস ‘ট্যাপ এন পে’-এর পিডি মোহাম্মদ সোহেল রানা বলেন, অনগ্রসরমান জনবসতিপূর্ণ এবং এককেন্দ্রিক শহরায়নে ব্যাংকিংয়ের ব্যবহার অধিক সম্ভাবনাময়, সেই বিশাল সম্ভাবনার হাত ধরে এদেশে ২০১১ সালে মোবাইল ব্যাংকিংয়ের যাত্রা শুরু। এদেশে টেলিকম শিল্পে একটি যুগান্তকারী ঘটনা। এই সাফল্যের ধারাবাহিকতায় মোবাইল ব্যাংকি খাতকে আরো শক্তিশালী ও আকর্ষণীয় করার জন্য ‘ট্যাপ এন পে’ এর আগমন।

নতুন এই প্রযুক্তির উদ্ভাবনী শক্তি বাংলাদেশের ব্যাংকিংকে নতুন এক উচ্চতায় নিযে যাবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরো জানানো হয়, ইতিমধ্যে ঢাকা জেলার রমনা, নিউ মার্কেট, মুগদা, খিলগাঁও এবং চট্টগ্রামের হালিশহর ও ডবলমুরিং থানার বিভিন্ন এলাকায় এজেন্টদের মাঝে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর পোস্ট টার্মিনাল হস্তান্তর করা হয়েছে।

অনুষ্ঠানে ফিউশন গ্রুপের উপপরিচালক মো. ফয়সাল উদ্দিন, মুহাম্মদ জাবেদ, মোবাইল ব্যাংকিং সার্ভিস ‘ট্যাপ এন পে’ এর এরিয়া সেলস ম্যানেজার রফিকুল ইসলাম, ফিউশান গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়