ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের পর্ষদ সভা বৃহস্পতিবার

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ১৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের পর্ষদ সভা বৃহস্পতিবার

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সভা বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

সভায় কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৫১ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৫৯ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২০ জুলাই বেলা ১১টায় রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেডে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ছিল ৪ জুন।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ৬১ পয়সা ইপিএস দেখিয়েছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স। আগের বছর একই সময়ে যা ছিল ৭০ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ১৯ টাকা ১৬ পয়সায়।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরেও ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে এ শেয়ারের সর্বশেষ দর ছিল ২০ টাকা ৭০ পয়সা। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ২৭ টাকা ও সর্বনিম্ন ১১ টাকা ৪০ পয়সা।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৪ দশমিক ৪১, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৮ দশমিক ৪৪।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৭/আশিক/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়