ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সূচকের পতনে লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের পতনে লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে লেনদেন চলছে। এ দিন গতকালের ধারাবাহিকতায় লেনদেন শুরু হয়। ৩০ মিনিট পর ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। কিন্তু দেড় ঘণ্টা উত্থানের পর কমতে থাকে সূচক।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। এ দিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৫৪৬ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫ পয়েন্ট কমে ৫ হাজার ৮৮৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দশমিক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৫ পয়েন্টে।

এদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে ২৫ কোটি ৫০ লাখ টাকার শেয়ার। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৫৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।



রাইজিংবিডি/ঢাকা/৩ আগস্ট ২০১৭/আশিক/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়