ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:
হাইটেক পার্কে প্রদশর্নী

ওয়ালটন কারখানায়ই তৈরি হচ্ছে ডাই-মোল্ড

সাফিউল ইসলাম সাকিব : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-০৮ ২:৩৯:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-০৩ ৯:২৯:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক, সাভার : বাংলাদেশেই এখন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিয়াল পার্কে ডাই এবং মোল্ড তৈরি এবং তা থেকে পণ্য উৎপাদিত হচ্ছে। নিজস্ব কারখানায় উৎপাদিত এই পণ্যের প্রদর্শনী শুরু হয়েছে মঙ্গলবার। এতে বিভিন্ন পণ্য প্রদর্শন করছেন দেশি-বিদেশি প্রকৌশলীরা।

 


সকাল সাড়ে ১০টায় ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিয়াল পার্কের হলরুমে এই প্রদর্শনীর উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম মাহবুবুল আলম। এ সময় ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর (পলিসি, পিআর, এডমিন) মোহাম্মদ সিরাজুল ইসলাম, এক্সিকিউটিভ ডিরেক্টর  (প্রোডাকশন) আলমগীর আলম সরকার, সিনিয়র এডিশনাল ডিরেক্টর এসএম সোহেল কবীর, সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. সাদিকুর রহমানসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীর উদ্বোধনের পর এসএম মাহবুবুল আলম পন্যের গুনগত মান সম্পর্কে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় বেশ কিছু পন্যের গুনগত মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

 


পরে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘এখন থেকে কয়েক বছর আগেও পণ্যের নকশা হিসেবে ব্যবহৃত ডাই এবং মোল্ড বাংলাদেশে তৈরি করা দুঃস্বপ্ন ছিল। একমাত্র কোরিয়া, জাপান, জার্মানিসহ উন্নত দেশে ডাই এবং মোল্ড তৈরি হত। কিন্তু এখন ওয়ালটন গ্রুপের প্রকৌশলীরা নিজেদের ডিজাইন করা ডাই এবং মোল্ড তৈরি করছে। সেই ডাই এবং মোল্ড দিয়ে সহজেই পণ্য উৎপাদন করা যাচ্ছে। এটি বাংলাদেশের জন্য গর্বের বিষয়।

 


উপস্থিত প্রকৌশলীদের পরিশ্রম ও মেধা কাজে লাগিয়ে মান সম্মত পণ্য উৎপাদনের আহবান জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ওয়ালটন তার সহযাত্রী। ইউরোপ আমেরিকা এগিয়ে যেতে পারলে বাংলাদেশও পারবে। এজন্য দেশের প্রকৌশলীদের মেধা কাজে লাগাতে হবে। নতুন নতুন গুনগতমানের পণ্য উৎপাদন করতে হবে।’

দিনব্যাপী এই প্রদর্শনী চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/৮ আগস্ট ২০১৭/সাফিউল ইসলাম/এনএ   

Walton
 
   
Marcel