ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিশু হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৪, ৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিশু রমজান সিকদারকে অপহরণের পর হত্যার দায়ে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে লাশ গুমের অপরাধে প্রত্যেক আসামিকে সাত বছর করে কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহীদুল আলম চৌধুরী আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শেরপুরের নকলা উপজেলার ধামনা ধনকুশা গ্রামের মৃত নেয়ামত আলীর ছেলে হামিদুল হক, তার বোন আফরোজা ও ফুফাতো ভাই নকলা রামাইসা গ্রামের লাক্কর মিয়ার ছেলে মো. রিপন।

রমজান সিকদার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার ইসমাইল সিকদারের ছেলে। সে জালকুড়ি পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি আব্দুর রহিম জানান, মাত্র ১০ হাজার টাকা মুক্তিপণের দাবি পূরণ করতে না পারায় শিশু রমজান শিকদারকে হত্যা করে। 

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার ইসমাঈল হোসেনের ছেলে রমজান সিকদারকে ভাড়াটিয়া হামিদুল হক, রিপন ও আফরোজা কৌশলে শেরপুর জেলার নকলা এলাকায় অপহরণ করে নিয়ে যায়। পরে তারা ইসমাঈল হোসেনের কাছে ১০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দেওয়ায় আসামিরা রমজান সিকদারকে হত্যার পর লাশ গুম করে। এ ঘটানায় রমজান সিকদারের মা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

 

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৯ আগস্ট ২০১৭/হাসান উল রাকিব/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়