ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৪, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

বাদল সাহা, টুঙ্গিপাড়া থেকে : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ১০টা ৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অপর্ণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। পরে তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। বেজে ওঠে বিউগলের করুন সুর।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালো পাড়ের সাদা শাড়ি পরে ও কালো ব্যাজ ধারণ করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

 



এরপর ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় শেখ হাসিনা ও শেখ রেহানা অশ্রুসিক্ত হয়ে পড়েন।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে শেখ হাসিনা ও শেখ রেহানা বঙ্গবন্ধু ভবনে অবস্থান নেন।

এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া নিজ নিজ পক্ষ থেকে শ্রদ্ধা জানান।

সকাল ১০টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধ মসদিজ কমপ্লেক্সে দোয়া ও মিলাদ মাহফিল শুরু হয়। এ সময় বঙ্গবন্ধু ভবনে বসে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।

 



এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রাক্তন সাধারণ সম্পাদক ও জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেনসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টারে করে সকাল ৯টা ৫৫ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে ও ১০টায় বঙ্গবন্ধুর সামাধিসৌধ চত্বরে প্রবেশ করেন শেখ হাসিনা ও শেখ রেহানা।

সকল কর্মসূচি শেষে দুপুর ১২টার দিকে টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে শেখ হাসিনা ও শেখ রেহানার।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১৫ আগস্ট ২০১৭/বাদল সাহা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়